হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে অ্যাডভান্সড সার্চ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৩

হোয়াটসঅ্যাপের বিশেষ ফিচার হোয়াটসঅ্যাপ চ্যানেলের ব্যবহার শুরু হয়েছে অনেক আগেই। যেখানে কন্টেন্ট ক্রিয়েটর এবং ব্যবসায়ীরা তাদের পণ্যের প্রচার করতে পারেন, বিক্রি করতে পারেন। এই চ্যানেলেই হোয়াটসঅ্যাপ অ্যাডভান্সড সার্চ ফিল্টার ফিচার নামে একটি নতুন ফিচার যুক্ত হচ্ছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফোর প্রকাশিত একটি স্ক্রিনশটে দেখা যায়, ইস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি চ্যানেলের স্ক্রিন থেকে ফিল্টার বাটন সরিয়ে দিয়েছে। এটি একটি নতুন ফিচারের সঙ্গে প্রতিস্থাপন করা হচ্ছে, যা ব্যবহারকারীদের একটি উন্নত সার্চ অভিজ্ঞতা প্রদান করবে। বিশেষ করে ব্যবহারকারীরা এখন চ্যানেলগুলোকে ফিল্টার করতে পারবেন, যাতে শুধু তাদের নিজের দেশের চ্যানেলগুলো প্রদর্শন করা যায়।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে রিয়েল-টাইম ভিডিও পাঠানো যাবে 

সেই সঙ্গে ব্যবহারকারীরা সবচেয়ে সক্রিয়, জনপ্রিয় এবং নতুন চ্যানেলগুলো দেখিয়ে ফলাফলগুলোকে আরও ফিল্টার করতে পারেন। শেষ দুটি ফিল্টার অতীতে এরই মধ্যেই উপলব্ধ আছে হোয়াটসঅ্যাপে। এছাড়া নতুন ফিল্টারগুলো নতুন চ্যানেলগুলো সার্চ করার সময় ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা প্রদান করবে।

চ্যানেলগুলোর জন্য উন্নত সার্চ ফিল্টার আনার ফলে ব্যবহারকারীরা এখন সহজেই তাদের আগ্রহের চ্যানেলগুলো আবিষ্কার ও অ্যাক্সেস করতে পারেন। এছাড়াও ব্যবহারকারীরা নির্দিষ্ট তথ্য প্রয়োজন অনুসারে মুছে ফেলতে পারবেন।

বর্তমানে চিলি, কলম্বিয়া, মিশর, কেনিয়া, মালয়েশিয়া, মরক্কো, পেরু, সিঙ্গাপুর এবং ইউক্রেন-এই ৯টি দেশের গ্রাহকরা ফিচারটি ব্যবহার করতে পারছেন। আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপের সর্বশেষ আপডেটগুলো ইনস্টল করার পরে এই ফিচার ব্যবহার করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।