টুইট করেই আয় করা যাবে লাখ টাকা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:১৫ পিএম, ১২ আগস্ট ২০২৩

টুইটার থেকে এখন আয় করতে পারবেন লাখ টাকা। ইলন মাস্কের টুইটারের লোগো পরিবর্তন হওয়ার পর অনেক ব্যবহারকারীই মন খারাপ করেছিলেন। এছাড়াও টুইটারের একের পর এক কঠিন পরিবর্তন গ্রাহকদের হতাশ করেছে। ইলন মাস্কের সঙ্গে টুইটারও আলোচনায় থাকছে সব সময়।

যদিও ইলন মাস্ক টুইটারে যেন কন্টেন্ট ক্রিয়েটররা আয় করতে পারেন সেই উপায় ভাবছেন। এবার সেই সুযোগ নিয়ে আসছে টুইটার। টুইট করেই মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন একজন কন্টেন্ট ক্রিয়েটর। এই সিবিধার নাম দেওয়া হয়েছে ‘এক্স প্রিমিয়াম’, যাকে এর আগে টুইটার ব্লু বলা হত। বিশ্বের যে কোনো দেশের ব্যবহারকারী এই সুবিধা পাবেন।

আরও পড়ুন: টুইটে আর টুইট করা যাবে না, আসছে পোস্ট বাটন

তবে এর জন্য কয়েকটি সহজ শর্ত মানতে হবে ব্যবহারকারীকে। যেমন-প্রথমেই আপনাকে এক্স প্রিমিয়াম সাবস্ক্রাইবার হতে হবে। সেক্ষেত্রে আপনার প্রোফাইলটি অবশ্যই ভেরিফায়েড হতে হবে। গত তিন মাসের পোস্টগুলোতে কমপক্ষে ১৫ মিলিয়ন অর্গ্যানিক ইম্প্রেশন থাকতে হবে। সেই সঙ্গে আপনার অ্যাকাউন্টে ফলোয়ার সংখ্যা হতে হবে অন্তত ৫০০ জন। এমনকি গত ৩০ দিনে অন্তত ২৫টি টুইট থাকতে হবে।

এই শর্ত পূরণ হলেই অ্যাডস রেভিনিউ শেয়ারিংয়ের জন্য আবেদন করতে পারেন। এজন্য আপনার অ্যাকাউন্টে লগইন করে অ্যাকাউন্ট সেটিংস অপশনে যান। সেখানেই অ্যাডস রেভিনিউ শেয়ারিং অপশনটি দেখতে পাবেন এবং সেটি সিলেক্ট করতে হবে। তারপরে আপনাকে ‘জয়েন অ্যান্ড সেট আপ পেআউটস’ অপশনে ক্লিক করুন। এরপর স্ট্র্যাইপ অপশন পাবেন। সেখান থেকেই আপনি পেমেন্ট রিসিভ করতে থাকবেন।

নির্দিষ্ট সময়ান্তরে X থেকে টাকা পেতে থাকবেন আপনি। ইলন মাস্কও সম্প্রতি জানিয়েছেন, প্রথম 12 মাসে ক্রিয়েটরদের কাছ থেকে তাদের অ্যাড রেভিনিউ শেয়ারের কোনো অংশ নেওয়া হবে না। তবে ব্যবহারকারীর বয়স হতে হবে অন্তত ১৮ বছর।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।