স্মার্টওয়াচে হোয়াটসঅ্যাপ ইনস্টল করার সহজ উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৬ জুলাই ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এত নতুনত্ব।

শুধু ফোনেই নয়, হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বা ল্যাপটপেও ব্যবহার করেন অনেকে। তবে চাইলে স্মার্টওয়াচেও ব্যবহার করতে পারেন এই অ্যাপটি। এজন্য আপনাকে অ্যাপল ওয়াচ কিনতে হবে না। ওয়্যারওএস ৩ অপারেটিং সিস্টেম সাপোর্ট করে এমন যে কোনো স্মার্টওয়াচেই হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করতে পারেন।

সম্প্রতি মেটা একটি ডেডিকেটেড হোয়াটসঅ্যাপ অ্যাপ লঞ্চ করেছে সেই সব স্মার্টওয়াচের জন্য, যেগুলো ওয়্যারওএস ৩ দ্বারা চালিত। এর সাহায্যে হাতের কব্জি থেকেই স্মার্টওয়াচ ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ মেসেজের উত্তর দিতে পারবেন সরাসরি। এমনকি হোয়াটসঅ্যাপ কল এলে তা-ও রিসিভ করতে পারবেন। এখন আপনার স্মার্টওয়াচেও যদি এই অপারেটিং সিস্টেম থাকে, তাহলে কীভাবে খুব সহজে হোয়াটসঅ্যাপ ইনস্টল করবেন জেনে নিন-

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে পাবেন ‘অফিসিয়াল চ্যাট’ সুবিধা

>> প্রথমে আপনার স্মার্টওয়াচ থেকে গুগল প্লেস্টোর খুলুন।
>> সেখানে গিয়ে হোয়াটসঅ্যাপ সার্চ করে সিলেক্ট করুন।
>> এবার ইনস্টল অপশনে ক্লিক করুন।
>> ইনস্টল হয়ে গেলে আপনার স্মার্টওয়াচ থেকে হোয়াটসঅ্যাপ খুলুন।
>>এরপর আপনাকে একবার ফোন থেকে হোয়াটসঅ্যাপ খুলতে হবে এবং নিশ্চিত করতে হবে, আপনি একটি নতুন ডিভাইস লিঙ্ক করছেন।
>> এবার আপনি একটি আট-সংখ্যার আলফা নিউমেরিক কোড পেয়ে যাবেন আপনার ঘড়িতে।
>> সেই কোডটি আপনার ফোনে দিয়ে দিন।
>> এখন আপনার হোয়াটসঅ্যাপের লিঙ্কড ডিভাইস লিস্টে স্মার্টওয়াচটি হাজির হবে ওয়্যারওএস হিসেবে।

তবে আপনার স্মার্টওয়াচটি যদি ওয়াই-ফাই ওনলি হয়, তাহলে স্মার্টওয়াচটি একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট করলেই আপনি সব হোয়াটসঅ্যাপ মেসেজ পেয়ে যাবেন। একইভাবে আপনার স্মার্টওয়াচ যদি সেলুলার মোডে থাকে, তাহলে ওয়াই-ফাই নেটওয়ার্ক ছাড়াই আপনি সব হোয়াটসঅ্যাপ মেসেজ সেখানে পেয়ে যাবেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।