নতুন রূপে এলো হোন্ডা ইউনিকর্ন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৭ জুন ২০২৩

জনপ্রিয় বাইক সংস্থা হোন্ডা তাদের পুরোনো বাইক নতুন রূপে আনলো বাজারে। হোন্ডা ইউনিকর্নের আপডেটেড ভার্সনটি দু চাকা ফ্রেশ লুকে আরও ভালো ইঞ্জিনের সঙ্গে বাজারে আনা হয়েছে।

হোন্ডা ইউনিকর্নে মিলবে ১৬২ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা ৭,৫০০ আরপিএম-এ ১২.৯ হর্সপাওয়ার এবং ৫,৫০০ আরপিএম-এ ১৪ এনএম টর্ক তৈরি করে। সঙ্গে পাওয়া যাবে ৫ স্পিড গিয়ারবক্স। এই মোটরসাইকেলে মিলবে ১৩ লিটার ফুয়েল ট্যাংক।

বাইকে রয়েছে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ব্রেকিংয়ের ক্ষেত্রে মিলবে ডিস্ক এবং ড্রাম ব্রেক। নতুন হোন্ডা ইউনিকর্নের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮৭ মিলিমিটার কার্ব ওয়েট ১৪০ কেজি এবং ৭৯৮ মিলিমিটার সিট হাইট।

আরও পড়ুন: বৃষ্টিতে বাইক চালাতে যেসব বিষয় খেয়াল রাখবেন 

বাইকটিতে আরও একটি বড় চমক থাকছে। তা হলো এবার থেকে এই বাইকের উপর ১০ বছর ওয়ারেন্টি পাবেন ক্রেতারা। এর মধ্যে ৩ বছর স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি যা ৭০ বছর বাড়ানো যাবে। তবে বর্তমানে শুধু এটি ভারতীয় বাজারেই প্রযোজ্য। খুব শিগগির বাইকটি অন্যান্য দেশের গ্রাহকরাও পাবেন।

পার্ল ইগনিয়াস ব্ল্যাক, ইম্পেরিয়াল রেড মেটালিক, ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক এবং পার্ল সাইরেন ব্লু-৪টি রঙের বিকল্প পাওয়া যাবে বাইকটি। দাম ভারতীয় বাজারে থাকছে ১ লাখ ৯ হাজার রুপি (এক্স-শোরুম)। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ৪২ হাজার টাকা।

সূত্র: হিন্দুস্থান টাইমস

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।