মেসেজ ডিলিটের সময় আরও বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৫ জুলাই ২০২২

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আছে উভয়ের কাছ থেকে মেসেজ ডিলিটের সুবিধা। ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার অনেকদিন আগেই এনেছে প্ল্যাটফর্মটি। এবার এর আপডেট আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। ফলে বাড়বে কাউকে পাঠানোর পর সেই মেসেজ ডিলিট করার সময়সীমা।

একসঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে চ্যাট করেন হোয়াটসঅ্যাপে। ফলে অনেক সময়, একজনকে পাঠাতে গিয়ে সেই মেসেজ পাঠিয়ে ফেলেন অন্যজনকে। কিংবা কথা কাটাকাটির রাগের মাথায় সঙ্গীকে পাঠিয়ে ফেলেন এমন কিছু মেসেজ, যা তিনি পড়লে ঝামেলা মেটার থেকে তা বাড়বে কয়েকগুণ। এই বিপদ থেকে বাঁচার জন্য উপায়ও ছিল হোয়াটসঅ্যাপে।

যে কোনো মেসেজ পাঠানোর পর এক ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারতেন যে কেউ। ফলে ওই সময়টা পেরিয়ে গেলে আর মেসেজ ডিলিট করা যেত না। ফলে সমস্যায় পড়তেন ব্যবহারকারীরা।

এবার সেই সমস্যা সমাধান আনলো হোয়াটসঅ্যাপ। এক ঘণ্টা নয়, এবার হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠানোর পর আড়াই দিন অর্থাৎ ৬০ ঘণ্টা পর্যন্ত তা ডিলিট করতে পারবেন। শুধু তাই নয়, গ্রুপের অ্যাডমিনরা যে কোনো মেসেজ, মিডিয়া, ফাইল মুছে ফেলতে পারবেন।

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।