নতুন স্পোর্টস বাইক আনছে বিএমডব্লিউ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১২ জুন ২০২২

বিশ্বে বিলাসবহুল গাড়ির জন্য খ্যাতি আছে বিএমডব্লিউর। তবে শুধু চার চাকার গাড়িই নয় সেই সঙ্গে দুই চাকার বাইক নির্মাণেও বেশ এগিয়ে সংস্থাটি। এবার নতুন স্পোর্টস বাইক আনছে বিখ্যাত জার্মান অটোমোবাইল সংস্থা বিএমডব্লিউ মটোরাড।

ভারতে তাদের সবচেয়ে কমদামী ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক হবে এটি। এর আগে একাধিকবার বাইকটির টিজার প্রকাশ করা হলেও, নাম জানানো হয়নি। এবারে সংস্থাটি জানিয়েছে এর নাম বিএমডব্লিউ জি ৩১০ আরআর (BMW G 310 RR)। বাইকটি তৈরি হয়েছে টিভিএস অ্যাপাচি আরআর ৩১০-কে ভিত্তি করে।

অর্থাৎ বলা যায় জি ৩১০ আরআর হলো অ্যাপাচি আরআর ৩১০-এর একটি রিব্যাজেড ভার্সন। যে কারণে বাইক দু’টির টেকনিক্যাল স্পেসিফিকেশন এবং ডিজাইনে অনেকখানি মিল পাবেন গ্রাহকরা। আসন্ন বাইকটির বডি কালার এবং স্টিকার প্যাটার্ন সম্পর্কে ধারণ দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। এতে দেখা মিলতে পারে লাল, নীল এবং বেগুনি, এই ত্রয়ীর সমন্বয়।

ডিজাইন ও গঠনের দিক থেকে টিভিএস অ্যাপাচি আরআর ৩১০-এর সঙ্গে সম্পূর্ণ মিল থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। নতুন বাইকটির একটি ৩১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে দৌড়াবে। যা অ্যাপাচি আরআর ৩১০-এও উপস্থিত। যা থেকে উৎপন্ন হবে সর্বোচ্চ ৩৪ এইচপি শক্তি এবং ২৭.৩ এনএম টর্ক।

আগামী ১৫ জুলাই বাজারে পা রাখবে বিএমডব্লিউ জি ৩১০ আরআর। অনুমান করা হচ্ছে, বাইকটির মূল্য ২ লাখ ৯০ হাজার টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে।

সূত্র: রাসলেন

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।