শিশুদের পদচারণায় মুখরিত আইসিটি মেলা


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২৩ জানুয়ারি ২০১৬

শিশুদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে আইসিটি মেলার প্রঙ্গণ। শনিবার সকাল ১০টায় মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এমন নানা আয়োজনে চলছে ঢাকার কম্পিউটার মার্কেট এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্লান)ডিজিটাল আইসিটি মেলা।‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানকে সামনে রেখে ৭ম বারের মতো ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ নামের এ মেলা  চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। মেলার ৪র্থ দিনে শনিবার মেলায় ছিলো দর্শকদের প্রচণ্ড ভিড়।

মেলায় আজ অনুষ্ঠিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন বয়সী শিশুরা অংশ নেন। প্রতিযোগিতায় প্রধান অতিথি ও প্রধান বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ড: আবুল বার্ক আলভী অধ্যাপক ও সাবেক ফ্যাকাল্টি ডীন চারুকলা ইনিষ্টিটিউট ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশেষ অতিথি ও  বিচারক হিসেবে ছিলেন ড: শিশির ভট্টাচার্য, অধ্যাপক চারুকলা ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মো. মাকসুদুর রহমান, সহযোগী অধ্যাপক, চারুকলা ইনিষ্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়।

ict

অন্যান্যবারের মতো এবারও মেলায় বিশেষ আকর্ষণে রয়েছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার। মেলা উপলক্ষে এবার প্রযুক্তি পণ্যের উপর আকর্ষনীয় মূল্য ছাড়, টিপি লিংকের রাউটারের সঙ্গে সর্বচ্চ ২০ শতাংশ ছাড় সঙ্গে টি-শার্ট ফ্রি। ১০৫০ টাকার ই-স্কান অ্যান্টিভাইরাস কিনলে পাচ্ছেন একটি মোবাইল ফ্রি। কম্পিউটার ভিলেজের দোকানে ইন্টেলের অ্যান্টিভাইরাস কিনলেই পাচ্ছেন একটি মগ ও মূল্যছাড়।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্য প্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। বাড়তি আয়োজনের পাশাপাশি থাকবে বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি। মেলা চলাকালীন সময় প্রতিদিন র্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষনীয় পুরস্কারের সঙ্গে জিতে নিতে পারেন ল্যাপটপ, ট্যাব, স্মার্টফোন, টি-র্শাটসহ নানা ধরনের পুরস্কার। দো তলায় মেলায় এন্ট্রিপাশের সাঙ্গে ফ্রি মুভি দেখার সু-ব্যবস্থা করা হয়েছে।  ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই ও গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগীতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগীতা, পিঠা উৎসব, আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজনে মেতেছে ডিজিটাল আইসিটি মেলা। মেলার শেষ দিনে থাকছে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য দেওয়া হবে গুনীজন সংবর্ধনা।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।