কানেকটিং স্টার্টআপস প্রতিযোগিতার নিবন্ধন শেষ ৩০ জানুয়ারি


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২২ জানুয়ারি ২০১৬

নবীন উদ্যোক্তাদের উৎসাহিত করার পাশাপাশি দেশি, বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে যোগসূত্র তৈরির প্রতিযোগিতা ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’। এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধনের সময় শেষ হচ্ছে শনিবার (৩০ জানুয়ারি)।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ইতোমধ্যে দেড়শ` টিরও বেশি স্টার্টআপ নিবন্ধন করেছে বলে আয়োজক সূত্রে জানা গেছে। এছাড়া কানেকটিং স্টার্টআপস প্রতিযোগিতার আদ্যোপান্ত নিয়ে নবীন উদ্যোক্তাদের ধারণা দিতে কয়েকটি সেমিনারও আয়োজন করা হয়েছে।

আয়োজক সূত্রে জানা গেছে, প্রযুক্তিক্ষেত্রে নতুন উদ্ভাবনী আইডিয়া অথবা দুই বছরের কম সময়ের কোনো স্টার্টআপ যাদের ব্যবসায়ীক মূলধন ৫ হাজার ডলারের কম তারা কানেকক্টিং স্টার্টআপস প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগিতায় বিজয়ীরা পাবেন জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে স্টার্টআপদের জন্য বরাদ্দকৃত ফ্লোরে  অফিস স্পেস, অর্থসংস্থানের ব্যবস্থা,  উদ্ভাবনী অনুদান, মেন্টরশিপ, আইনি সহায়তাসহ বিশ্ব স্টার্টআপস এক্সেলারেটর প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ।

প্রতিযোগিতাটি যৌথভাবে আয়োজন করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। প্রতিযোগিতায় অংশগ্রহণ ও এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ওয়েবসাইটে (www.connectingstartupsbd.net)।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।