বিশ্বের বৃহত্তম সেলফি তোলা হলো বাংলাদেশে


প্রকাশিত: ১১:৪৯ এএম, ২৩ নভেম্বর ২০১৪

বিশ্বের বৃহত্তম সেলফি তোলা হলো বাংলাদেশে। শনিবার বিকেল ৩টায় রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের সামনে  বাংলাদেশের প্রায় ১ হাজার ১৫১ জন সেলফিপ্রেমীকে নিয়ে বিশ্বের বৃহত্তম এই সেলফি তোলা হয়। মাইক্রোসফট মোবাইল ডিভাইস অ্যান্ড সার্ভিসেস (এমএমডিএস) এই সেলফি তোলার রেকর্ড গড়ল।

এক সেলফিতে সর্বোচ্চ সংখ্যক মানুষের মুখ চেনা ও বোঝা যায়- এমন লক্ষ্য সামনে রেখেই বিশ্ব রেকর্ড গড়ার এই উদ্যোগ নেওয়া হয়।

এমএমডিএসের সম্প্রতি বাজারজাতকৃত সেলফি ফোন লুমিয়া ৭৩০-এর সাহায্যে এ সেলফি তোলা  হয়। বিশ্ব রেকর্ডের গর্বিত অংশীদার হতে সেলফি তোলার জন্য বসুন্ধরা সিটি শপিং মলের সামনে জড়ো হন বাংলাদেশের হাজারেরও বেশী সাধারণ মানুষ।

তারা সবাই নিজেদের অবারিত উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে বাংলাদেশের মানুষের সম্প্রীতির বন্ধন ও ঐক্যের মহিমা তুলে ধরতেই যেনো এক রাজসিক ভঙ্গিতে বিশ্ব রেকর্ড গড়া সেলফিটিতে পোজ দেন।

অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে মাইক্রোসফটের এমার্জিং এশিয়া মার্কেটের জেনারেল ম্যানেজার (মহাব্যবস্থাপক) সন্দ্বীপ গুপ্ত বলেন, ‘আজকাল সর্বত্র সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপকহারে সেলফি তোলার সহজাত প্রবণতা চলছে। লুমিয়ার সঙ্গে আমাদের যাত্রার মাইলফলক তৈরিতে আমরা লুমিয়া ৭৩০ মোবাইল ডিভাইসের সাহায্যে বাংলাদেশে প্রথমবারের মতো বিশ্বের বৃহত্তম সেলফি তোলার রেকর্ড সৃষ্টির উদ্যোগটি নিয়েছি।’

এ ছাড়াও মাইক্রোসফট রায়েফ আল হাসান রাফার গাওয়া ‘লেট’স সেলফি’ নামে একটি সেলফি মিউজিক ভিডিও রিলিজ করেছে। মডেল সাফা কবীর এবং শবনম ফারিয়া সেলিব্রিটি গেস্ট হিসেবে এই আয়োজনে উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।