এক মিনিটেই সেলফি প্রিন্ট


প্রকাশিত: ১০:০৫ এএম, ১৮ নভেম্বর ২০১৪

সেলফি তুলে এখন আর শুধু মোবাইল বা ক্যামেরাতেই দেখতে হবে না। মুহুর্তের মধ্যেই প্রিন্ট করে তা হাতে নিয়ে দেখতে পারবেন। সম্প্রতি ফরাসি কম্পানি এমন এক স্মার্টফোন কভার আবিষ্কার করেছে যা এক মিনিটেরও কম সময়ে মোবাইলে তোলা সেলফির প্রিন্ট আউট দিতে পারে।

ফরাসি সংস্থা প্রিন্টের নয়া এই স্মার্টফোন কভারে রয়েছে একটি বিল্ট ইন প্রিন্টার। যা আপনার স্মার্টফোনের ব্লুটুথের সঙ্গেই কানেক্ট করা যাবে। প্রিন্টারটি মাত্র ৫০ সেকেন্ডে সেলফির প্রিন্ট আউট আপনার হাতে দিতে পারবে।

প্রিন্টের সিইও ক্লিমেন্ট পেরট জানিয়েছেন, আপাতত এই কভারে মাত্র একটিই কাগজ লাগানো যাবে। কিন্তু পরবর্তিতে কাগজের সংখ্যা ৩০ হয়ে যাবে। আগামী সালের জানুয়ারি মাসের মধ্যেই বাজারে আসতে চলেছেন এই নয়া স্মার্টফোন কভার।

তিনি আরও জানিয়েছেন, প্রিন্ট অ্যাপের মাধ্যমে ছবি তুললে এই অ্যাপটি ছবি তোলার আগের মুহূর্তটি আপনার ফোনে ভিডিও রেকর্ড করে রেখে দেবে। এই অ্যাপটি ভারচুয়ালি আপনার ছবিকে ভিডিওতে পরিণত করতেও সক্ষম।

কম্পানি আপাতত ৪ ইঞ্চি মাপের কভারই বানিয়েছেন। তবে পরবর্তীতে আরও বড় মাপের কভার বানানোর কথাই পরিকল্পনা করেছে এই কম্পানি। এই নয়া স্মার্টকভারের দাম ৯৯ ডলার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।