লেনেভো নিয়ে এলো আল্ট্রা স্লিম ইয়োগা থ্রি প্রো


প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশের বাজারে লেনেভো নিয়ে এলো আল্ট্রা স্লিম টাচ আল্ট্রাবুক ইয়োগা থ্রি প্রো। এই আল্ট্রাবুকটি গ্রাহকের চাহিদানুযায়ী ডিজাইন করা হয়েছে । লেনোভোর ডিজিএম হাসান রিয়াজ বলেন “গ্রাহকের মতামত গ্রহণ এবং নতুন গবেষোণার ফলাফল হচ্ছে লেনোভো ইয়োগা  থ্রি প্রো ”।
 
গ্লোবাল ব্যান্ড এর মুখপাত্র নুসরাত জাহান মৌরি জানান, এই আল্ট্রাবুকটি ইয়োগা সিরিজের পুরোনো মডেলের ল্যাপটপগুলো থেকে হালকা এবং উন্নত প্রযুক্তি দ্বারা তৈরি । ইয়োগা থ্রি প্রোতে ব্যবহৃত ওয়াচব্যান্ড হিঞ্জ একে  ইয়োগা ২ প্রো থেকে ১৪ শতাংশ বেশি পাতলা এবং হালকা হিসেবে বিশেষায়িত করেছে।

lava
এতে আরো রয়েছে লেনেভো হারমনি সফটওয়্যার যার মাধ্যমে ব্যবহারকারী অকার্যকর অ্যাপলিকেশনগুলো এড়িয়ে পছন্দানুযায়ী অ্যাপলিকেশন নিয়ে কাজ করতে পারবেন। এর ১৩ দশমিক ৩ ইঞ্চি মাল্টিটাচ্ (3200x1800) কিউএইচডি ডিসপ্লে দেবে অসাধারণ ভিজ্যুয়াল ইফেক্ট। আল্ট্রাবুকটির ওজন ১ দশমিক ১৯ কেজি যার ফলে ব্যবহারকারী স্বাচ্ছন্দ্যের সাথে এটি যে কোন স্থানে বহন করে নিয়ে যেতে পারেন ।  ইয়োগা থ্রি প্রো, ইয়োগা টু প্রো থেকে তিনগুণ বেশি দ্রুত প্রতিক্রিয়াশীল।

ইয়োগা থ্রি প্রো আল্ট্রাবুকটিতে ব্যবহৃত হয়েছে ইন্টেল কোর এম ৫ওয়াই৭১ প্রসেসর , ৮ জিবি ডিডিআরথ্রিএল র্যাম, ২৫৬ জিবি এসএসএইচডি হার্ডডিস্ক যা দ্রুত অভ্যন্তরীণ ডাটা ট্রান্সফার করতে সক্ষম, ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫৩০০, জেবিএল স্পিকার যা দেবে স্পষ্ট ও জোরালো অডিও শোনার অনুভূতি এবং অপারেটিং সিস্টেমের জন্য রয়েছে উইন্ডোজ ১০ এর জেনুইন ভার্সন । এক বছর  ইন্টারন্যাশনাল ওয়ারেন্টিসহ এই আলট্রাবুকটির মূল্য ১ লাখ ৩০ হাজার টাকা।

আরএম/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।