ফেসবুক মেসেঞ্জারে ৫০ কোটি মানুষ


প্রকাশিত: ০৭:৫৯ এএম, ১২ নভেম্বর ২০১৪

যদি ফেসবুককে একটা দেশ হিসাবে ধরা হয় তাহলে চীন ও ভারতের পর পৃথিবীতে সব থেকে বেশি জনসংখ্যা মার্ক জুকারবার্গের এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের। ফেসবুকের সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তাও।

সারা দুনিয়ায় প্রতিমাসে অন্তত ৫০ কোটি মানুষ ব্যবহার করেন এই অ্যাপ। ২০১১ সালে আত্মপ্রকাশ করেছিল এই অ্যাপ। মাত্র ৩ বছরের মধ্যেই এর জনপ্রিয়তা তুঙ্গে। প্রতি মুহূর্তে বাড়ছে ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা।

মেসেঞ্জারারে মাধ্যমে সহজেই যার সঙ্গে কথা বলার ইচ্ছা তার কাছে পৌঁছে যাওয়া যায়। এসএমএস-এর মতই দ্রুত এটি। কিন্তু এতে পাওয়া যায় ফেসবুক চ্যাটিংয়ের সব ধরণের সুবিধা। প্রত্যেক দু`সপ্তাহ অন্তর ফেসবুক কর্তৃপক্ষ চেষ্টা করে এই অ্যাপ-এর স্পিড ও বিশ্বাসযোগ্যতা আরও বাড়িয়ে তুলতে।

এই বছরের গোড়ার দিকে জুকারবার্গের ফেসবুক ১৯ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময় কিনে নেয় এই হোয়াটস অ্যাপ এই মোবাইল মেসেঞ্জার অ্যাপ সংস্থাটিকে কিনে নেয়।

এই মুহূর্তে ভারতে প্রতি মাসে ৭ কোটি জন এই জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।