পরিবেশ স্বাভাবিক হলেই চালু হবে ফেসবুক-ভাইবার


প্রকাশিত: ১০:৫২ এএম, ১৯ নভেম্বর ২০১৫

নিরাপদ পরিবেশ তৈরি হলেই যে কোনো সময় সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো চালু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। বৃহস্পতিবার টেলিফোনে জাগো নিউজকে এ কথা বলেন সদ্য দায়িত্বে যোগ দেয়া এই কর্মকর্তা।

তিনি বলেন, জনগণের নিরাপত্তায় ফেসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। সরকারের কাছ থেকে সাড়া পেলেই চালু করা হবে।

জাতীয় নিরাপত্তার স্বার্থেই এসব (ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ) বন্ধ করা হয়েছে বলেও জানান তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যুদ্ধাপরাধের দায়ে বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় বহাল রাখার পর বুধবার ফেসবুক, হোয়াটস অ্যাপ, ফেসবুক ম্যাসেঞ্জার ও ভাইবার বন্ধ করে দেওয়া হয়।

তবে বিষয়টি নিয়ে কিছুটা নেতিবাচন প্রতিক্রিয়াও তৈরি হয়েছে। অন্যদিকে, প্রক্সি সার্ভার ব্যবহারের মাধ্যমে দেশের অনেক ফেসবুক ব্যবহারকারী ফেসবুকে যাচ্ছেন। তারা নেদারল্যান্ড, যুক্তরাজ্য, জাপানসহ বিভিন্ন দেশের লোকেশনে ফেসবুক ব্যবহার করছেন।

বিষয়টি নিয়ে বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, সাময়িক অসুবিধা। মানুষের কিছুটা ভোগান্তি হলেও নিরাপত্তার জন্য মানতে হবে।  

এসএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।