গুগল-মাইক্রোসফট ঘুরে দেশে ফিরলো সাত উদ্যোক্তা


প্রকাশিত: ০৫:২২ এএম, ১৬ নভেম্বর ২০১৫

সামাজিক উদ্যোগের মাধ্যমে দেশের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার স্বীকৃতিস্বরুপ ৭ বাংলাদেশি উদ্যোক্তাকে ২১ দিনের এক্সচেঞ্জ প্রোগ্রামে যুক্তরাষ্ট্রে নিয়ে যায় বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস। গত ২৩ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এই প্রোগ্রামে উদ্যোক্তারা মাইক্রোসফট, গুগল ও বোয়িং এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশের উদ্যোক্তা পরিবেশ-পরিস্থিতি নিয়ে নানা অভিজ্ঞতা বিনিময় করেন।

মূল প্রোগ্রামের আয়োজক সংস্থা ‘জলকণা’ একটি সিয়াটল, ওয়াশিংটন ভিত্তিক নন-প্রোফিট সংগঠন। এ বছর তারা বাংলাদেশ থেকে ৭ জন ও ইন্দোনেশিয়া থেকে ৮ জন উদ্যোক্তাকে এই এক্সচেঞ্জ প্রোগ্রামের জন্য নির্বাচন করে। মূলত বিনিয়োগকারীদের কাছে কীভাবে নিজেদের উদ্যোগ উপস্থাপন করতে হয়, সে বিষয়ের উপর গুরুত্ব দেয়া হয় পুরো প্রোগ্রামে।

উল্লেখ্য, ২০১৬ সালের মার্চে পরের ‘জলকণা ক্যাটালিস্ট’ প্রোগ্রামের জন্য আবেদনপত্র ছাড়া হবে। বিস্তারিত জনা যাবে সংস্থাটির ওয়েবসাইটে www.jolkona.org/fall

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।