কৃষি ঋণের আবেদন এখন অনলাইনে


প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৫ নভেম্বর ২০১৫

কৃষকদের আর ব্যাংকে গিয়ে কৃষি ঋণের জন্য আবেদন করতে হবে না। ঘরে বসেই অনলাইন সুবিধার মাধ্যমে কৃষি ঋণের নির্দিষ্ট ফরম পূরণ করার পদ্ধতি চালু করেছে জনতা ব্যাংক।

সম্প্রতি রংপুরে বাংলাদেশ ব্যাংক প্রাঙ্গণে জনতা ব্যাংকের এ কৃষিসেবার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

জনতা ব্যাংকের সিইও এবং এমডি মো. আবদুস সালাম গভর্নরের দৃষ্টি আকর্ষণ করে বলেন, জনতা ব্যাংকের ওয়েবসাইটে সহজেই কৃষকরা ঋণের আবেদন ফরম ডাউনলোড কিংবা এন্ট্রি দিয়ে কৃষি ঋণের আবেদন করতে পারবেন।

এ পদ্ধতির সমন্বয়কারী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আফজালুল বাসার জানান, ইউনিয়ন তথ্য কেন্দ্র, হাটবাজার ও অন্য যে কোনো কম্পিউটার সেন্টার থেকে অনলাইনে জনতা ব্যাংকের যে কোনো শাখায় কৃষি ঋণের আবেদন করা যায়। পাশাপাশি শাখা থেকেও কৃষকরা অনলাইনে আবেদন করতে পারবেন।

এ ব্যাপারে শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা কৃষি ঋণ গ্রহীতাদের সব ধরনের সহযোগিতা প্রদান করবেন। এ ছাড়া কৃষি ঋণের পাশাপাশি মহিলা উদ্যোক্তা ঋণ, ক্ষুদ্রঋণ, এসএমই ঋণ, বাণিজ্যিক ঋণ, বাড়ি, ফ্ল্যাট নির্মাণ, ক্রয় ঋণ, কনজুমার ক্রেডিটসহ অন্য সব ধরনের ঋণের আবেদন ফরমও জনতা ব্যাংকের ওয়েবসাইট থেকে গ্রাহকরা ডাউনলোড করতে পারবেন।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।