গ্রামীণফোনের অর্থায়নে শুরু হচ্ছে ‘ইনোভেশন এক্সট্রিম’


প্রকাশিত: ০১:১১ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

গ্রামীণফোনের অর্থায়নে প্রথমবার সফল আয়োজনের পর এবছর আবারও শুরু হচ্ছে ‘ইনোভেশন এক্সট্রিম’। এ বছরের স্লোগান ‘বাংলাদেশ: দি নেক্সট টেক ফ্রন্টিয়ার’। বাংলাদেশের সবচেয়ে বড় এই স্টার্টআপ ইভেন্ট ‘ইনোভেশন এক্সট্রিম’ আয়োজন করার উদ্যোগ নিয়েছে স্টার্ট আপ, বিজনেস এবং ইনভেস্টরদের জন্য কন্টেন্ট এবং ইভেন্ট প্লাটফর্ম এসডি এশিয়া। মঙ্গলবার বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ঘোষনা দেয় এসডি এশিয়া।

‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটি ৫ ডিসেম্বর রসন হোটেলে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্পন্সর করা এই ইভেন্টটির, গোল্ড পার্টনার মাইক্রোসফট, মিডিয়া পার্টনার থাকবে ফেসবুক এবং টেক ইন এশিয়া।

গ্রামীণফোনের ডিরেক্টর মার্কেটিং নেহাল আহমেদ বলেন, গ্রামীণফোনের লক্ষ্য সবার মাঝে ইন্টারনেট পৌঁছে দেয়া। এই লক্ষ্য অর্জনে আমরা সচেতনতা, সুলভ ডিভাইস এবং আকর্ষণীয় কন্টেন্ট এই তিন বিষয়কে মাথায় রেখে পরিকল্পনা করছি। ইনোভেশন একস্ট্রিমের স্পন্সর হিসেবে আমরা উদ্যেক্তা এবং র্স্টাটআপগুলোর ক্ষমতায়নের মাধ্যমে ভবিষ্যতে ডিজিটাল কানিকটিভিটি আরও বাড়িয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুুটি ডিরেক্টর সৈয়দ তালাত কামাল, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের উদ্যোক্তা সমাজকে বিনিয়োগকারী, দেশি-বিদেশি মিডিয়া, কর্পোরেট প্রফেশনালদের সামনে তুলে ধরবে এই ইভেন্ট। ইভেন্টের মাঝেই ‘ইনোভেশন ইন বাংলাদেশ’ নামে থিম নাম নিয়ে নতুন স্টার্টআপগুলো তাদের প্রোজেক্ট শোকেস করার সুযোগ পাবে। ইভেন্টে আরও থাকবে সফলতার গল্পও। এবছরের ইভেন্টে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হবে টেক এবং আইটি স্টার্টআপগুলোকে। সেরা পাঁচ স্টার্ট আপ পুরস্কার হিসেবে পাবে ফেসবুকের ৫০ হাজার মার্কিন ডলার সমমানের স্টার্টআপ প্যাকেজ।

ছাত্র, উদ্যোক্তা, ডেভলপার, কর্পোরেট ব্যক্তিত্ব, বিনিয়োগকারী, এনজিও, আন্তর্জাতিক সংস্থা এবং দেশ বিদেশের মিডিয়া ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে এবারের ইভেন্টে।

আরএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।