এটুআই ও ডাক বিভাগের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর


প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২১ অক্টোবর ২০১৫

আর্থিক সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এক্সেস টু ইনফরমেশন’ (এটুআই) কর্মসূচি এবং বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এটুআই-এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং ডাক বিভাগের মহাপরিচালক এবিএম হুমায়ুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার বিভাগ এবং এটুআই-এর উদ্যোগে স্থাপিত ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং ডাক অধিদফতরের উদ্যোগে স্থাপিত পোস্ট ই-সেন্টারের মধ্যে সমন্বয় এবং সারাদেশে আর্থিক সেবাভূক্তি সম্প্রসারণের জন্য একটি কার্যকর আর্থিক সেবাভূক্তি মডেল তৈরির জন্য চুক্তিবদ্ধ হয়েছে এটুআই প্রোগ্রাম এবং ডাক অধিদফতর।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে ডাক অধিদফতর এবং এটুআই প্রোগ্রামের যৌথ উদ্যোগে পোস্ট ই-সেন্টারও ডিজিটাল সেন্টার টেকসইকরণের লক্ষ্যে নতুন ই-সেবা তৈরি ও বাস্তবায়ন, উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি, সেন্টারগুলোকে টেকসইকরণের লক্ষ্যে কারিগরি সহায়তা প্রদান, বাংলাদেশ ডাক বিভাগের ইলেকট্রনিক মানি ট্রান্সফার সেবার সম্প্রসারণের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়া, পোস্টাল লাইফ ইনস্যুরেন্স সেবার সম্প্রসারণ, পোস্টাল ব্যাংক প্রতিষ্ঠার মাধ্যমে সমাজের সকল ধরনের মানুষের জন্য পূর্ণাঙ্গ আর্থিক সেবা নিশ্চিত করার জন্য বহুবিধ উদ্যোগ গ্রহণ করা হবে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।