অ্যাপল স্টোর চালু হচ্ছে ভারতে


প্রকাশিত: ০৪:৩৮ এএম, ১৪ অক্টোবর ২০১৫

মার্কিন কোম্পানি অ্যাপল ভারতের রিটেইল চেইন ক্রোমার সঙ্গে মিলে দেশটিতে স্টোর চালু করতে যাচ্ছে। এর ফলে আইফোন ও আইপ্যাডসহ প্রযুক্তি পণ্য এখন সরাসরি অ্যাপল স্টোর থেকে কেনার সুযোগ পাবে ভারতীয়রাও।

ভারতের ছয়টি স্থানে স্টোর স্থাপনে অ্যাপলকে সহযোগিতা করবে টাটার ইলেকট্রনিক চেন ক্রোমা। প্রাথমিকভাবে, মুম্বাইয়ে পাঁচটি ও বেঙ্গালুরুর জয়নগরে খোলা হবে এই স্টোর। আগামী মাসে রাজধানী দিল্লিতে এবং ধীরে ধীরে ভারতের অন্যান্য মহানগরীতেও হবে `অ্যাপল স্টোর`।

প্রতিটি স্টোর ৪০০ থেকে ৫০০ বর্গফুটের মতো জায়গার ওপর স্থাপিত হবে। আগামী মাসের দিওয়ালির আগেই স্টোরগুলো চালুর পরিকল্পনা রয়েছে বলে জানানো হয়। স্টোরগুলোর নকশা, আসবাব, লাইটিং আন্তর্জাতিক স্টোরগুলোর মতোই হবে। এর বিক্রয়কর্মীদেরও অ্যাপল প্রশিক্ষণ দেবে। দেশটির বিভিন্ন ইলেকট্রনিক ব্র্যান্ডের মাধ্যমেও ডিভাইস বিক্রি করবে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, ভারতের বিশাল জনসংখ্যার কারণে স্মার্টফোন নির্মাতা বহুজাতিক প্রতিষ্ঠানগুলোর কাছে  দেশটির গুরুত্ব বাড়ছে। অ্যাপল যেখানে স্টোর চালু করছে, সেখানে চীনা অনেক প্রতিষ্ঠান দেশটির মাটিতে স্মার্টফোন তৈরি শুরু করেছে। এতে প্রতিযোগিতা প্রতিদিন বাড়ছে।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।