টেলিনর ইয়ুথ ফোরামের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত


প্রকাশিত: ১০:৫৪ এএম, ১১ অক্টোবর ২০১৫

বাংলাদেশে টেলিনর ইয়ুথ ফোরামের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। চূড়ান্ত পর্বে ‘সবার জন্য শিক্ষা’ প্রতিপাদ্যের উপর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) আবরিশমে হক ও শাবাব রহমান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাদিয়া আজাদের নাম ঘোষণা করা হয়েছে।

নোবেল পিস সেন্টারের সহযোগিতায় আয়োজিত এই ফোরামে ১৩টি দেশের ১৮ থেকে ২৮ বছরের তরুণ তরুণীরা জীবন বদলানো ধারণা উপস্থাপনের সুযোগ পাবেন এই প্রতিযোগিতায়।

রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে গ্রামীণফোন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রতিযোগীদের জন্য চূড়ান্ত পর্ব রোববার অনুষ্ঠিত হয়। কঠোর নিয়মে বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচিত ৭ জন প্রতিযোগী গ্রামীণফোন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় শিক্ষক, দেশীয় উদ্যোক্তাদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল এবং সরকারি কর্মকর্তা, সাংবাদিক, ডিজিটাল ও সোশাল মিডিয়া বিশেষজ্ঞ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের উপস্থিতিতে তাদের ধারণা উপস্থাপন করে। সাত জনের মধ্যে তিনজনকে ডিসেম্বরের ৮ থেকে ১১ তারিখের মধ্যে অসলোতে অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত করা হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত মেরেটে লুনডেমো এবং গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরএম/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।