উগান্ডাতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করলেন রাশিদুল হাসান


প্রকাশিত: ০৬:৩৫ এএম, ০৮ অক্টোবর ২০১৫

জাতিসংঘের ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি) এর আমন্ত্রণে উগান্ডা আইসিটি অ্যাসোসিয়েশন আয়োজিত ‘ইন্টারন্যাশনাল আইসিটি অ্যান্ড বিপিও কনফারেন্স ২০১৫’ এ বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরেছেন বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বেসিস।

এছাড়া উগান্ডা ও কেনিয়াতে অনুষ্ঠিত পৃথক বিজনেস টু বিজনেস (বিটুবি) বৈঠকেও নেতৃত্ব দিয়েছেন তিনি। এতে অংশগ্রহণকারী স্থানীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে এবং তারা বেসিসের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

৩০ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর উগান্ডার কামপালাতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল আইসিটি অ্যান্ড বিপিও কনফারেন্সে বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

তিনি বেসিসের কার্যক্রম, সদস্য কোম্পানিগুলোর সক্ষমতা বৃদ্ধি, নতুন উদ্যোক্তা তৈরিতে নানা সহায়তার কথা জানান। এসময় স্থানীয় কোম্পানিগুলো বেসিসের সঙ্গে কাজ করতে আগ্রহ দেখায়। তারা বাংলাদেশে অনুষ্ঠিত আগামী বেসিস সফটএক্সপোতে অংশগ্রহণ করবেন ও বেসিসের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করার আগ্রহ প্রকাশ করেন।

ইন্টারন্যাশনাল আইসিটি অ্যান্ড বিপিও কনফারেন্সের অংশ হিসেবে উগান্ডা আইসিটি অ্যাসোসিয়েশনের সঙ্গে বেসিসের ৫টি সদস্য কোম্পানির বিজনেস টু বিজনেস (বিটুবি) বৈঠক অনুষ্ঠিত হয়।

অংশগ্রহণকারী কোম্পানিগুলো হলো- সিসটেক ডিজিটাল লিমিটেড, মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশন (এমসিসি) লিমিটেড, ডাটা সফট, সার্ভিস ইঞ্জিন ও স্ট্র্যাকচারড ডাটা সিস্টেমস লিমিটেড (এসডিএসএল)।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।