একীভূত হচ্ছে এয়ারটেল-রবি


প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

এবার একীভূত হচ্ছে দেশের দুই বৃহৎ মোবাইল অপারেটর এয়ারটেল ও রবি। দুই ভিনদেশি কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড (এয়ারটেল) ইতোমধ্যে তাদের স্ব স্ব প্রতিষ্ঠানের বাংলাদেশস্থ মালিকানাধীন টেলিকমিউনিকেশন্স ব্যবসা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড (এয়ারটেল) ব্যবসা একীভূত করা যায়  কি না তা পর্যালোচনার কাজ শুরু করেছে।   

আজিয়াটা গ্রুপ বারহাদ (আজিয়াটা) ও ভারতীয় এয়ারটেল লিমিটেড (ভারতী) যৌথভাবে তাদের ব্যবসাকে আরো গতিশীল করতে এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে।

রবি’র ম্যানেজার (পাবলিক রিলেশন) আশিকুর রহমান জানান, বিষয়টি চুক্তিতে পরিণত হবে এমন কোনো নিশ্চয়তা নেই তবে আলোচনা চলছে।

এই ঘোষণা উভয় প্রতিষ্ঠানের পর্যালোচনার উদ্যোগকে সহায়তা এবং পরস্পরের মধ্যে তথ্য আদান-প্রদানের সুবিধা ও এ সংক্রান্ত রেগুলেটরি বডি সংস্থা সমূহের সাথে আলোচনার পথকেও সহজ করবে। এই বিষয়ে বিশেষ কোনো অগ্রগতি সাধিত হলে আজিয়াটা ও ভারতী পরবর্তীতে ঘোষণা দেবার কথা জানানো হয়েছে ।   

ধারণা করা হচ্ছে দেশের অন্যান্য মোবাইল অপারেটর কোম্পানির সাথে প্রতিযোগিতায় আসতে না পারায় এ ধরনের উদ্যোগ নেয়া হচ্ছে। যদিও এয়ারটেল-রবির ব্যাখ্যা ভিন্ন।

আরএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।