বন্ধ হয়ে যাচ্ছে টুইটপিক


প্রকাশিত: ০৬:৩৯ এএম, ২০ অক্টোবর ২০১৪

মাইক্রোব্লগিংয়ের সাইট টুইটারে ছবি ও ভিডিও শেয়ারের জনপ্রিয় সেবা টুইটপিক বন্ধ হয়ে যাচ্ছে। সম্প্রতি এক ব্লগ পোস্টের মাধ্যমে টুইটপিক কর্তৃপক্ষ টুইটারের মাধ্যমে তাদের সেবা বন্ধের বিষয়টি জানিয়েছেন। -খবর এনডিটিভি

টুইটপিকের প্রতিষ্ঠাতা নোয়া এভারেট জানান, প্রতিযোগিতাপূর্ণ বাজারে শীর্ষ মাইক্রোব্লগিংয়ের সাইট টুইটারের মাধ্যমে তার প্রতিষ্ঠানের সেবা ২৫ অক্টোবরের পর আর থাকছে না।

তবে কী কারণে জনপ্রিয় এ সেবা বন্ধ করছে প্রতিষ্ঠানটি, সে বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। ধারণা করা হচ্ছে, টুইটারের সঙ্গে নীতিগতভাবে মিল না হওয়ায় টুইটপিকের সেবা বন্ধ করা হচ্ছে। গ্রাহকদের যে প্রত্যাশা দিয়ে টুইটপিকের যাত্রা হয়েছিল, তা রাখতে না পারায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন এভারেট।

নিরাপত্তার স্বার্থে প্রতিষ্ঠানটির গ্রাহকদের ২৫ অক্টোবরের আগেই ব্যক্তিগত তথ্য ও ছবি সরিয়ে ফেলার জন্য অনুরোধ জানানো হয়েছে। এভারেট গত মাসের শুরুর দিকে সেবাটি বন্ধের ঘোষণা দেন। সে সময় তিনি অভিযোগ করেন, টুইটারের অনাগ্রহের কারণেই নিজেদের সেবা বন্ধ করতে বাধ্য হচ্ছে টুইটপিক।

সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, মাইক্রোব্লগিংয়ের পাশাপাশি ই-কমার্স ও অনলাইনে অর্থ লেনদেন সেবা চালু করায় টুইটারের ব্যবসায় এখন চাঙ্গাভাব। মূলত এ কারণেই তৃতীয় পক্ষের মাধ্যমে পরিচালিত সেবাগুলো বন্ধ করছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সরাসরি মিউজিক স্ট্রিমিং সেবা চালু করেছে টুইটার। অডিও কার্ড নামে এ সেবার মাধ্যমে সাইটটির ব্যবহারকারীরা এখন তাদের টাইমলাইন থেকেই মিউজিক স্ট্রিমিং সেবা ব্যবহার করতে পারবেন।

ধারণা করা হচ্ছে, নিজস্ব সেবাগুলোকে শক্তিশালী অবস্থানে নিতেই তৃতীয় পক্ষের কাছ থেকে নেয়া সেবা বন্ধ করছে টুইটার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।