১ লাখ ভিডিও মুছে দিল ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৫ মে ২০১৯

সন্ত্রাসবাদে উস্কানী দেওয়ার অভিযোগে চলতি বছরের প্রথম তিন মাসে এক লাখের বেশি ভিডিও মুছে দিয়েছে ইউটিউব। মার্কিন কংগ্রেসে জমা দেওয়া প্রতিবেদনে এমনই জানিয়েছে গুগলের এই প্রতিষ্ঠান।

২৪ এপ্রিল মার্কিন আইনসভায় দেয়া তথ্যে গুগল জানিয়েছে, সন্ত্রাসবাদ বিরোধী নীতি ভাঙার সন্দেহে চলতি বছরের প্রথম ৩ মাসে ইউটিউব ১০ লাখ ভিডিও ম্যানুয়ালি পরীক্ষা করেছে। এ জন্য কয়েক মিলিয়ন মার্কিন ডলার খরচ হয়েছে। এর মধ্যে এক লাখ ভিডিও নীতি অমান্য করার অভিযোগে মুছে দেওয়া হয়েছে।

গত মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চে দু'টি মসজিদে সন্ত্রাসবাদী হামলার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং করে হামলাকারী।

এই ঘটনার প্রেক্ষিতে তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে হিংসাত্মক রাজনৈতিক বিষয়বস্তু সরিয়ে ফেলার জন্য গুগল, ফেসবুক, টুইটার এবং মাইক্রোসফটকে নির্দেশ দিয়েছিল মার্কিন কংগ্রেসের হোমল্যান্ড সিকিউরিটি সংক্রান্ত কমিটি।

এএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।