ভারতে ৪০০ কর্মীকে ছাঁটাই করেছে ইয়াহু


প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১২ অক্টোবর ২০১৪

বিশ্বখ্যাত তথ্যপ্রযুক্তি সংস্থা ইয়াহু ভারত থেকে কর্মকাণ্ড গুটিয়ে নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি ইয়াহু ইন্ডিয়া ছাঁটাই করেছে ৪০০ প্রকৌশলী। এটি ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত দফতরের মোট কর্মীর প্রায় এক তৃতীয়াংশ। ওয়াল স্ট্রিল জার্নাল ও ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে, খরচ কমাতে ইয়াহু ভারত থেকে প্রায় সমস্ত কাজকর্ম তাদের সদর দফতর মার্কিন যুক্তরাষ্ট্রের সানিভেল-এ সরিয়ে নিচ্ছে। ভারত থেকে কয়েকজন সিনিয়র কর্মীকে সেখানে নিয়ে যাওয়া হয়েছে। তবে বেশির ভাগ কর্মীকেই ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে ইয়াহু।

ইয়াহুর একজন মুখপাত্র বলেন, যেহেতু আমরা নিশ্চিত যে ইয়াহুর টেকসই প্রবৃদ্ধি ঘটছে না, সেহেতু ব্যবসা পুণর্গঠনের কাজ চলছে। এর অংশ হিসাবে ব্যাঙ্গালুরু দফতরে কিছু পরিবর্তন আনা হয়েছে।

এদিকে, ভারত থেকে কর্মকান্ড গোটানোর প্রক্রিয়া শুরু এক বছর আগেই হয়েছিল বলে জানিয়েছে ইন্ডিয়া এক্সপ্রেস। গত এক বছরে নতুন কোনো কর্মী নিয়োগ দেয়নি ইয়াহু ইন্ডিয়া।

অবশ্য বেঙ্গালুরু থেকে কর্মকাণ্ড গোটানোর খবর প্রকাশিত হতেই টাইমস ইন্টারনেট লিমিটেড, জোম্যাটো, আরবান আই, প্রাইসবাবা ডট কমের মতো সংস্থা ছাঁটাই হওয়া কর্মীদের নিয়োগের প্রস্তাব দিয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।