মানি ট্রান্সফার সুবিধা যুক্ত হচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জারে


প্রকাশিত: ০৪:৫৩ এএম, ০৮ অক্টোবর ২০১৪

পিয়ার টু পিয়ার মানি ট্রান্সফার সুবিধা যুক্ত হতে যাচ্ছে ফেসবুক ম্যাসেঞ্জারে। সম্প্রতি ফেসবুক ম্যাসেঞ্জারের আইফোন ভার্সনের কয়েকটি স্ক্রিনশট ফাঁস হয়। সেখান থেকে এমন কিছু ইঙ্গিত পাওয়া গিয়েছে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ সর্বপ্রথম বিষয়টি প্রকাশ করে। আর বিষয়টি সবার আগে নজরে আনে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের ছাত্র অ্যান্ড্রো ওডি। তিনি Cycript নামক একটি আইওএস অ্যাপ ডেভেলপার টুল ব্যবহার করে এটি শনাক্ত করেন।

এই সুবিধা ব্যবহার করে ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীরা অন্য ফেসবুক ব্যবহারকারীর কাছে টাকা পাঠাতে পারবেন। আর ওয়ালেট হিসেবে ব্যবহার করা যাবে ডেবিট কার্ড। এটি কাজ করবে অনেকটা স্কয়ার ক্যাশ অ্যাপের মত।

টাকা পাঠানোর ব্যাপারটি হবে অনেকটা ম্যাসেঞ্জারে ছবি পাঠানোর মতই। একবার ডেবিট কার্ড যুক্ত করা হলে পরবর্তীতে সেটি ব্যবহার করা যাবে। পেমেন্ট নিরাপদ রাখার জন্য থাকবে ইন-অ্যাপ পিন নাম্বার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।