নারী টেক উদ্যোক্তাদের এক্সপো শনিবার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০২ মার্চ ২০১৮

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উইমেন টেক এক্সপো - ২০১৮ এর আয়োজন করছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ উইমেন ইন আইটি (বিডব্লিউআইটি)।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের মাল্টিপারপাস হলে শনিবার দিনব্যাপী এক্সপো অনুষ্ঠিত হবে। সকাল সাড়ের ১০টায় এক্সপো উদ্বোধন করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনতা ব্যাংকের চেয়ারপারসন ও বিডব্লিউআইটির সভাপতি লুনা শামসুদ্দোহা।

এতে দেশের বিভিন্ন স্থান থেকে ৩৫ জন নারী উদ্যোক্তা অংশ নেবেন। এছাড়াও তিনটি মুক্ত সেমিনার অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১১টায় উদ্যোক্তাদের আর্থিক সহায়তা - চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে অনুষ্ঠেয় সেমিনারে আলোচক হিসেবে থাকবেন- বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগের প্রধান শেখ সেলিম, বিডিভেঞ্চার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, ব্র্যাক ব্যাংকের ডিপোজিট, এনএফবি ও রিটেইল ব্যাংকিংয়ের প্রধান সারাহ আনাম, এমএফ প্লাস্টিকের ব্যবস্থাপনা পরিচালক গাজী তৌহিদুর রহমান।

দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত অনুষ্ঠেয় উদ্যোগের প্রসারে ডিজিটাল মার্কেটিং শীর্ষক সেমিনারে আলোচনায় অংশ নেবেন ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ আল-আমিন কবীর ও নাসিরউদ্দীন শামীম।

এছাড়া দুপুর ৩টায় নারী কারিগরী উদ্যোগের তিনকাল নিয়ে আলোচনা করবেন নারী উদ্যোক্তারা।

এ আয়োজনে পৃষ্ঠপোষকতায় রয়েছে আইপে এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন। সহযোগী হিসেবে রয়েছে জাগো নিউজ, এটিএন নিউজ, ল’ফতো ও চাকরি খুঁজব না, চাকরি দেবো। এক্সপো ও মুক্ত সেমিনার সবার জন্য উন্মুক্ত।

এএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।