হাইটেক পার্ক : কনসেশন এগ্রিমেন্ট স্বাক্ষর


প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২৮ জুন ২০১৫

গাজীপুরের ‘কালিয়াকৈর হাইটেক পার্ক’র উন্নয়নে বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ) ও সামিট টেকনোপলিস লিমিটেডের মধ্যে ‘কনসেশন এগ্রিমেন্ট’ স্বাক্ষরিত হয়েছে।

রোববার বিকেলে রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে এ চুক্তি স্বাক্ষরিত হয়। বিএইচটিপিএ’র ব্যবস্থপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম এবং সামিট টেকনোপলিস লিমিটেডের এমডি রেজা খান নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে ‘কনসেশন এগ্রিমেন্টে’ স্বাক্ষর করেন।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি প্রধান অতিথি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বিশেষ অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। এ চুক্তি স্বাক্ষরের মধ্যদিয়ে দীর্ঘ-প্রতিক্ষিত অথচ তথ্য-প্রযুক্তি খাতের বহুল প্রত্যাশিত ‘হাইটেক পার্ক প্রকল্প’ বাস্তবায়নের পথ প্রশস্ত হল।

বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি সূত্রে জানা গেছে, কালিয়াকৈরে ২৩২ একর জমির ওপর মোট ২০ কোটি ৭৫ লাখ ৯০ হাজার মার্কিন ডলার ব্যায়ে এ হাইটেক পার্ক নির্মিত হচ্ছে।

চুক্তি অনুযায়ী বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান সামিট গ্রুপের সহযোগী কোম্পানি সামিট টেকনোপলিস লিমিটেড ও ভারতীয় প্রতিষ্ঠান ইনফিনিটি ইনফোসিস পার্কস লিমিটেড যৌথভাবে এ অর্থ যোগান দেবে।

এসএইচএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।