ঢাকায় ইথিক্যাল হ্যাকারদের সিকিউরিটি কনফারেন্স

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৪ এএম, ০৯ অক্টোবর ২০১৭

রাজধানী ঢাকায় দেশীয় সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান বিটলস সাইবার সিকিউরিটি লিমিটেডের আয়োজনে অনুষ্ঠিত হলো ইথিক্যাল হ্যাকারদের সিকিউরিটি কনফারেন্স হ্যাকট্যাগ ২০১৭। অনুষ্ঠানে একটি প্রতিযোগিতায় (সিটিএফ) অংশ নেন ইথিক্যাল হ্যাকাররা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে সাইবার নিরাপত্তার জন্য অনেকেই কাজ করছেন। ভবিষ্যতে দেশের সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিকে শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়ার জন্য এখনই কাজ করতে হবে। যাতে এ দেশের দক্ষ সাইবার নিরাপত্তা কর্মী গড়ে ওঠে এবং তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে দেশের সাইবার স্পেসের নিরাপত্তা আরও শক্তিশালী হয়।

তারা আরও বলেন, দেশে বিভিন্ন হ্যাকার গ্রুপ বিচ্ছিন্নভাবে দেশের জন্য কাজ করছেন। তবে সকল হ্যাকার গ্রুপের মধ্যে সমন্বয় না থাকার কারণে এ কাজে গতি আসছে না। বিটলস এ ক্ষেত্রে সমন্বয়ের কাজ করছে। এ লক্ষ্যে একটি প্লাটফর্ম তৈরি করা হচ্ছে।

প্রতিযোগিতায় হ্যাকারদেরকে সাইবার নিরাপত্তা বিষয়ক সমস্যা সমাধান করা ও পাশাপাশি সিস্টেমের নিরাপত্তা ত্রুটি বের করতে বলা হয়। সেখান থেকে বিজয়ী সেরা তিনজন হ্যাকারকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে ফাইবার অ্যাট হোমের চিফ স্ট্রাটেজিক অফিসার সুমন আহমেদ সাবির, বিটলসের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মুকিত হালিম, পরিচালক নাহিদুল কিবরিয়া, শাহী মির্জা, তারেক সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএম/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।