কারমুডি বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজার আশিকুর রহমান


প্রকাশিত: ০৫:৩৫ এএম, ০৫ জুলাই ২০১৪

দেশে অনলাইনে গাড়ি কেনাবেচার অন্যতম শীর্ষ মার্কেটপ্লেস কারমুডি ডটকম ডটবিডির নতুন কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন আশিকুর রহমান। পাশাপাশি দেশে অনলাইনে গাড়ি বেচাকেনার প্রসার ঘটাতে নতুন উদ্যোগ নেয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

কারমুডিতে যোগ দেয়ার আগে এরিকসন বাংলাদেশের হেড অব কমিউনিকেশন হিসেবে দায়িত্ব পালন করেন আশিকুর রহমান। এছাড়া ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান কিউবিতেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

আশিকুর রহমান জানান, দেশের প্রায় ৯০ শতাংশ গাড়ির শোরুমকে অনলাইনের আওতায় আনার মাধ্যমে কারমুডি এরই মধ্যে একটি সফল বাণিজ্যিক উদ্যোগ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। ক্রেতা ও বিক্রেতাদের তথ্য ও অসংখ্য গাড়ি বিক্রির মাধ্যমে দেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এটি। পাশাপাশি অনলাইনে ভেহিকল কমিউনিটি তৈরিতে এরই মধ্যে বিশ্বস্ত ব্র্যান্ড ও প্লাটফর্ম হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে কারমুডি।

নতুন কান্ট্রি ম্যানেজার আরও জানান, প্রতিনিয়ত কারমুডিতে কেনাবেচার জন্য নতুন গাড়ি যুক্ত করা ও গ্রাহকদের কাছ থেকে ভালো ফিডব্যাক পাওয়ার মাধ্যমে ওয়ান স্টপ শপ হিসেবে প্রতিষ্ঠা করা হচ্ছে এ অনলাইন মাধ্যমটিকে। এখানে গ্রাহকরা সহজেই কার, মোটরসাইকেলসহ নানা বাণিজ্যিক গাড়ি কিনতে ও বিক্রি করতে পারবেন।

কারমুডি প্রফেশনাল ছবি, আপডেটেড লিস্ট, গাড়ির বিস্তারিত তথ্য, রিপোর্ট ও র্যাংকিংয়ের মাধ্যমে মার্কেটপ্লেসটির শতভাগ গাড়ির ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করে। ব্যক্তিগত ওয়েবপেজের মাধ্যমে গাড়ির ডিলাররা অনলাইনে তাদের ব্যবসার পরিসর বাড়াতে পারেন। দ্রুত, সহজে ও ভোগান্তি ছাড়াই বিক্রেতাদের ব্যবসা পরিচালনা করতে সহায়তা করছে কারমুডি প্লাটফর্ম। বিভিন্ন ধরনের গাড়ির তালিকা তৈরি, ব্যবহারবান্ধব ওয়েবসাইট ডিজাইন ও অবৈধ গাড়ি কেনাবেচার ভোগান্তি থেকে মুক্তি দিতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে এটি।

২০১৩ সালে প্রতিষ্ঠিত কারমুডি বর্তমানে বাংলাদেশ ছাড়াও ক্যামেরুন, ঘানা, ইন্দোনেশিয়া, আইভোরি কোস্ট, মেক্সিকো, মিয়ানমার, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, কাতার, সৌদি আরব, সেনেগাল, সংযুক্ত আরব আমিরাত ও ভিয়েতনামে কার্যক্রম পরিচালনা করছে। এসব দেশে গাড়ি কেনাবেচার অনলাইন মার্কেটপ্লেসটি ক্রেতা, বিক্রেতা ও গাড়ির ডিলারদের কার, মোটরসাইকেল ও অন্যান্য বাণিজ্যিক বাহন খুঁজে পাওয়ার কার্যকর মাধ্যমে পরিণত হয়েছে। আশিকুর রহমান বাংলাদেশে কারমুডির কার্যক্রমকে আরও এগিয়ে নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।