অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে বিআইটিএম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:১১ পিএম, ১৯ আগস্ট ২০১৭
ছবি-ফাইল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সংগঠন এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) আয়োজিত ২০১৭ অ্যাসোসিও অ্যাওয়ার্ড পাচ্ছে বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম)। তথ্যপ্রযুক্তি খাতের জন্য দক্ষ জনবল তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় এই পুরস্কার পাচ্ছে বেসিসের সহযোগী এ প্রতিষ্ঠানটি।

বিআইটিএমের পাশাপাশি এবারের অ্যাসোসিও অ্যাওয়ার্ডে আরও তিনটি বাংলাদেশি প্রতিষ্ঠান পুরস্কার পাচ্ছে। এগুলো হলো- আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি ক্যাটাগরিতে ‘আমরা হোল্ডিংস লিমিটেড উই স্মার্ট সল্যুউশন্স’, ডিজিটাল গভর্নমেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ পোস্ট অফিস ও তথ্যপ্রযুক্তি শিক্ষায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

অ্যাসোসিওর বাংলাদেশি সদস্য সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর মাধ্যমে পুরস্কার প্রাপ্তির বিষয়টি অবহিত করেছে অ্যাসোসিও। আগামী ১০ থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৭ তাইওয়ানের তাইপ নগরীতে অ্যাসোসিও আইসিটি সামিটে অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে। প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিসহ বাংলাদেশ থেকে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর নেতৃত্বে ৫০ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, বেসিস ২০০৭ সালে দক্ষ মানব সম্পদ তৈরিতে প্রশিক্ষণ শুরু করে। ২০১২ সালে বিআইটিএম প্রতিষ্ঠা করা হয়। এ পর্যন্ত নিজস্ব প্রশিক্ষণ ছাড়াও অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন এসইআইপি প্রকল্পের মাধ্যমে প্রায় ২৫ হাজার জনকে প্রশিক্ষণ দিয়েছে বিআইটিএম।

এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।