আগস্টে চালু হচ্ছে ‘ফেসবুক টিভি’

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ এএম, ৩১ জুলাই ২০১৭

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার ‘টিভি’ চালু করতে যাচ্ছে। ‘ফেসবুক টিভি’ নামে ফেসবুকের এ নতুন যাত্রা শুরু হবে আগামী আগস্ট থেকে।

টেক সাময়িকী ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী দুই সপ্তাহের মধ্যেই চালু হতে যাচ্ছে ফেসবুকের এ নতুন সেবা। এ বিষয়ে ইতোমধ্যেই তাদের এই নতুন পরিষেবার অংশীদারদেরকে তাদের ‘স্পটলাইট’ শো এর প্রথম পর্ব জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, ফেসবুক টিভির অনুষ্ঠানগুলোর দৈর্ঘ্য হবে কমপক্ষে ৫ থেকে ১০ মিনিট, যা ফেসবুকের সঙ্গে অংশীদারিত্বে থাকা মিডিয়া কোম্পানিগুলো তৈরি করবে এবং এসব শো’র ৪৫ শতাংশ বিজ্ঞাপন রাজস্ব পাবে তারা

তবে ফেসবুকের একজন মুখপাত্র এ তথ্য অস্বীকার করেছেন। তিনি বলেছেন, ফেসবুকের ভবিষ্যতের টিভি প্রোগ্রামগুলো পরিকল্পনা করছে তা হবে ২০-৩০ মিনিটের। এ ছাড়া একমাত্র ফেসবুকের মালিকানাধীন অনুষ্ঠানই হবে।

টিভি অনুষ্ঠানগুলো মূলত জুন মাসেই ‘ফেসবুক টিভি’তে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তা বিলম্বিত হয়ে এখন আগস্টে মুক্তি পেতে যাচ্ছে। তবে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা ব্লুমবার্গকে বলেছেন, এক্ষেত্রে আরও বিলম্ব ঘটতেও পারে।

আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।