শিশুবিষয়ক তথ্য মিলবে শিশু প্রোফাইলস অ্যাপে


প্রকাশিত: ০২:৩৮ এএম, ২১ জুন ২০১৭

শিশুবিষয়ক কোনো প্রকল্প বা সিদ্ধান্ত নিতে অথবা শিশুদের নিয়ে কোনো প্রতিবেদন তৈরিতে বিভিন্ন তথ্যর প্রয়োজন হয় কিন্তু অনেক সময় পর্যাপ্ত ও সঠিক তথ্য পাওয়া না। এ সমস্য সমাধানে লক্ষ্যেই চালু হয়েছে ‘শিশু প্রোফাইলস’ নামে মোবাইল অ্যাপস।

মঙ্গলবার রাজধানীর পরিসংখ্যান ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত ‘শিশু প্রোফাইলস: মোবাইল অ্যাপস’ শীর্ষক কনফারেন্সে এমনটাই জানিয়েছেন আয়োজকরা।

জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) সহযোগিতায় মোবাইল অ্যাপস’ শীর্ষক কনফারেন্সের আয়োজন করে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।

অনুষ্ঠানে অ্যাপসটির ব্যবহারিক দিক এবং সুফল তুলে ধরে আয়োজকরা জানান, জাতীয়, বিভাগ ও জেলা এই তিন ক্যাটাগরিতে ভাগ করে তথ্য রাখা হয়েছে। প্রতিবছর তথ্য হালনাগাদ করা হবে। এখানে বিভিন্ন গবেষণা ও জরিপের ফলাফল থেকে এ তথ্য সংগ্রহ করা হয়েছে। মনিটর দ্য সিচুয়েশন অব চাইল্ড অ্যান্ড উইমেন প্রকল্পের অংশ হিসেবে বিবিএসের সহযোগিতায় ইউনিসেফ অ্যাপসটি তৈরি করেছে। অ্যাপটি গুগল প্লে স্টোরে (goo.gl/Q4ekcj) এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

এএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।