অ্যাপলের স্মার্ট স্পিকার দূর থেকে চালানো যাবে


প্রকাশিত: ০৩:৫০ এএম, ০৭ জুন ২০১৭

অ্যামাজন ও গুগলের স্মার্ট স্পিকারের সঙ্গে পাল্লা দিতে ‘হোমপড’ নিয়ে এলো অ্যাপল। ক্যালিফোর্নিয়ার স্যান হোসে কনভেনশন সেন্টারে টেক জায়ান্টটির ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপারস কনফারেন্সে (ডব্লিউডব্লিউডিসি) নতুন ডিভাইসটি উন্মুক্ত করা হয়েছে। স্পিকার দূর থেকে চালানো যাবে

লম্বা ও ডিম্বাকার ৭ ইঞ্চি আকারের স্মার্ট স্পিকারটি ভার্চুয়াল সহকারী সিরির সাহায্যে নিয়ন্ত্রণ করা যাবে। আইপডের মতোই এটি সাড়া ফেলবে বলে দাবি করেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। এতে একাধিক শক্তিশালী মাইক্রোফোন রয়েছে। ফলে গান চলা অবস্থায় ভয়েস কমান্ড সহজেই বুঝতে পারবে স্মার্ট এ ডিভাইস।

মনে করেন আপনি একটা গান শুনছেন হোমপডের সাহায্যে। তখন স্পিকারকে সিরির মাধ্যমে প্রশ্ন করলেন, এ গানটির গায়ক কে? স্পিকারটি আপনাকে জানিয়ে দেবে উত্তর। স্পিকারটির মাধ্যমে সঙ্গীতপ্রেমীরা উন্নতমানের সাউন্ড সুবিধা পাবেন। অ্যাপলের মিউজিক অ্যাপ স্পিকারটির সাহায্যে নিয়ন্ত্রণ করা যাবে। এমনকি অ্যাপল মিউজিকে থাকা সব গান শোনা যাবে হোমপডের সাহায্যে।

এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।