বাংলাদেশে পেপ্যাল’র কার্যক্রম শিগগিরই


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৪ এপ্রিল ২০১৭

ঝামেলামুক্ত ইলেক্ট্রনিক মানি ট্রান্সফারের পথ সুগম করতে ও দেশের ফ্রিল্যান্সারের অর্থ সংগ্রহের জন্য বিশ্বব্যাপী অনলাইন পেমেন্ট ব্যবস্থা ‘পেপ্যাল’ খুব শিগগিরই বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম সাংবাদিকদের জানান, আজকের (সোমবার) মন্ত্রিসভা বৈঠকে বাংলাদেশে পেপ্যাল সার্ভিস চালুর গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়েছে।

আইসিটি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত ২২ থেকে ২৪ মার্চ জামার্নিতে, ২৯ থেকে ৩১ মার্চ যুক্তরাষ্ট্রে এবং ২ থেকে ৪ এপ্রিল আর্জেন্টিনায় সফর করেন এবং এ সময় তিনি গুগল, ফেসবুক ও পেপ্যাল’র উচ্চ পদস্থ নির্বাহীদের সঙ্গে বৈঠক করেন। পেপ্যাল’র সঙ্গে প্রতিমন্ত্রীর বৈঠকের ফলাফল সম্পর্কে উল্লেখ করে তিনি বলেন, পেপ্যাল খুব শিগগির বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে।

১৯৯৮ সালে ডিসেম্বরে পেপ্যাল চালুর পর থেকে ইতোমধ্যেই প্রায় ২০ কোটি একক ও ব্যবসায়িক পেমেন্ট ইলেক্ট্রনিকেলি ফান্ড ট্রান্সফার হয়েছে। সারাবিশ্বে প্রায় দু’শতাধিক মার্কেটে পেপ্যাল সুবিধা রয়েছে।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।