ফেসবুক বন্ধের প্রশ্নই আসে না : তারানা


প্রকাশিত: ০১:১১ পিএম, ০৪ এপ্রিল ২০১৭
ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ফেসবুক বন্ধের প্রশ্নই আসে না। কোনো ‘ঘণ্টা’র জন্যই ফেসবুক বন্ধের আলোচনা হয়নি। এমনকি এ বিষয়টি বিবেচনায়ও আসেনি।

মধ্যরাতে ফেসবুক ছয় ঘণ্টা বন্ধ থাকবে-এ ধরনের প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশেরও সমালোচনা করেন প্রতিমন্ত্রী। ভবিষ্যতে এ ইস্যু নিয়ে প্রতিবেদন করার আগে সরাসরি কথা বলার পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ফেসবুক নিয়ে বিভ্রান্তি দূর করার জন্য সাংবাদিকদের ডেকেছি। আমাদের কাছে কারিগরি মতামত চাওয়া হয়েছিল। আমরা এ বিষয়ে ফেসবুক বন্ধ না করার পক্ষে মতামত দিয়েছি। এটা নিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রকাশ করা হয়েছে, তা দুঃখজনক। আমরা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) জানিয়েছি। নির্দিষ্ট সময়ের জন্য ফেসবুক বন্ধ করা কোনোভাবেই সম্ভব নয়।

তিনি আরও বলেন, ফেসবুকের ক্ষেত্রে প্রাইভেসি ফিচার ব্যবহার করাসহ সচেতনতা বাড়াতে আমরা কাজ করতে পারি। আমি আবারও দৃঢ়ভাবে বলতে চাই, এ রকম কোনো সিদ্ধান্ত আমরা গ্রহণ করিনি। ফেসবুকে যেসব মন্তব্য, প্রতি মন্তব্য ও স্ট্যাটাস দেয়া হয়েছে, তা ভিত্তিহীন তথ্যের ভিত্তিতে দেয়া হয়েছে।

ফেসবুক বন্ধ করা নিয়ে মন্ত্রণালয় কোনো আলোচনা করেছে বা সিদ্ধান্ত নিয়েছে, এমন কোনো কাগজপত্র কেউ দেখাতে পারবেন না। আশা করি, এ নিয়ে সবার সংশয় দূর হবে।

এএসএস/জেএইচ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।