নারী গার্মেন্টস কর্মীদের জন্য অ্যাপস


প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৬ মার্চ ২০১৭

দেশে নারী পোশাককর্মীদের জন্য সহজতর অর্থনৈতিক শিক্ষাবিষয়ক মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে বেসরকারি সংস্থা কেয়ার বাংলাদেশ। নাম “সঞ্চিতা”। রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে অ্যাপসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

প্রাথমিকভাবে পোশাক শিল্পের সঙ্গে জড়িত নারীকর্মীদের জন্য বিশেষায়িতভাবে বাংলায় অ্যাপসটি তৈরি করা হয়েছে। শুক্রবার থেকে অ্যাপসটি গুগল প্লেস্টোর থেকে বিনামূল্যে নামানো যাবে।

অ্যাপসটিতে ছয়টি বিভাগ রয়েছে। সেগুলো হলো- অর্থনৈতিক ব্যবস্থাপনা, সঞ্চয়, ক্রেডিট, বিনিয়োগ, অর্থনৈতিক প্রতিষ্ঠান ও ব্যাংকিং।

নারীরা যাতে তাদের আয়ের উপর কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে পারে, পারিবারিক অর্থনৈতিক পরিকল্পনায় তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারে এবং ভবিষ্যতের জন্য সঞ্চয়ে তার মতামত প্রকাশ করতে পারে সেজন্য এই অ্যাপসটি তাদের সাহায্য করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউএন ওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ক্রিস্টিন হান্টার। সভায় স্বাগত বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জেমিটারজি।

আরএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।