ফেসবুক লাইভে পুলিশপ্রধানদের সম্মেলন


প্রকাশিত: ০৬:১৭ এএম, ১২ মার্চ ২০১৭

বিভিন্ন দেশের পুলিশপ্রধানদের নিয়ে তিনদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ঢাকায় শুরু হয়েছে। রোববার বেলা ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীর হোটেল প্যান প্যাসেফিক সোনারগাঁওতে ‘চিফস অব পুলিশ সম্মেলন’ উদ্বোধন করেন। পুলিশপ্রধানদের এ সম্মেলন ফেসবুক লাইভে www.fb/BangladeshPoliceOfficialPage দেখানো হচ্ছে।

জঙ্গিবাদ, সন্ত্রাস এবং আন্তঃদেশীয় অপরাধ দমনে দক্ষিণ এশিয়া ও পার্শ্ববর্তী দেশসমূহের পুলিশ প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সম্মেলনে যোগ দিয়েছেন। সম্মেলনে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, চীন, ভারত, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মালয়েশিয়া, মিয়ানমার, নেপাল, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা ও ভিয়েতনাম। এছাড়াও ইন্টারপোল, ফেসবুক, আইজিসিআই, এফবিআই, আসিয়ানাপোল ও আইসিআইটিএপি’র প্রতিনিধিরা সম্মেলনে উপস্থিত আছেন।

সম্মেলনে আফগানিস্তানের পক্ষে সিনিয়র ডেপুটি মিনিস্টার ফর সিকিউরিটি মি. আবদুল রহমান, মালয়েশিয়ার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ মি. খালিদ আবু বকর, মিয়ানমার পুলিশের বিগ্রেডিয়ার জেনারেল মিও সুই উইন, দক্ষিণ কোরিয়ার সিনিয়র সুপারিনটেনডেন্ট জো মিন লী, শ্রীলংকার ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ পুজিথ সিনাধি ব্যান্দারা জায়াসুন্দারা এবং ইন্টারপোলের মহাসচিব ড. জার্গন স্টোক, ফেসবুকের ট্রাস্ট অ্যান্ড সেফটি ম্যানেজার ভিক্রার্ম ল্যাঙ্গেহ, আসিয়ানাপোল এর এক্সিকিউটিভ ডিরেক্টর ইওহানেস অগাস মুলিওনো, আইজিসিআই এর হেড অব প্রটোকল অ্যান্ড কনফারেন্স সিন লী চুয়া, আইসিআইটিএপি এর ডিরেক্টর এরিক এডওয়ার্ড বেইনহার্টসহ মোট ৫৮ জন বিদেশি অতিথি যোগ দিয়েছেন।

এমএএস/এআর/জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।