তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে : পলক


প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৮ এপ্রিল ২০১৫

সরকার শিক্ষাসহ সকল ক্ষেত্রে তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিভিন্ন মুখী পদক্ষেপ বাস্তবায়ন করে চলেছে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বুধবার পঞ্চগড়ের বোদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে চ্যানেল আই আয়োজিত শিক্ষা বাজেট বিষয়ক ছাত্র শিক্ষক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

জুনায়েদ আহমেদ পলক বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধি করে, শিক্ষা দান পদ্ধতি সহজ করতে মাল্টি মিডিয়া ক্লাস চালু করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়ন করে মধ্যম আয়ের বাংলাদেশ এবং ৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে প্রযুক্তির বিকল্প নেই। তাই সরকার শিক্ষাসহ সব ক্ষেত্রে তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে চলছে।

সমাবেশে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। সমাবেশে বক্তারা শিক্ষা বিষয়ে নানান সমস্যা, সম্ভাবনা, প্রত্যাশা ও চাহিদার কথা তুলে ধরেন।

একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।