এক্সেলারেটর প্রোগ্রামের আবেদন নিচ্ছে জিপি


প্রকাশিত: ০৩:১৬ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

এক্সেলারেটর প্রোগ্রামের তৃতীয় ব্যাচের জন্য আবেদনপত্র গ্রহণ শুরু করেছে গ্রামীণফোন। বাংলাদেশে স্টার্টআপগুলোকে এগিয়ে নিতে সাজানো হয়েছে জিপি এক্সেলারেটর। প্রোগ্রামটির দ্বিতীয়বারের মতো অপারেটর পার্টনার হয়েছে এসডি এশিয়া।

এ প্রোগ্রামে অংশ নিতে স্টার্টআপটির এমভিপি থাকতে হবে, সেই সঙ্গে স্টার্টআপটির অন্তত দু’জন কো ফাউন্ডার থাকতে হবে যারা জিপি হাউজে ফুল টাইম কাজ করবে।  

হেড অফ জিপি এক্সেলারেটর মিনহাজ আনোয়ার জানান, স্টার্টআপগুলো নিজেদের ব্যবসা বাড়িয়ে নিতে প্রয়োজনীয় কন্টাক্টস, বিনিয়োগকারী এবং টার্গেট কাস্টমারদের কাছে সহজে পৌঁছানোর মত সব সুযোগ সুবিধা করে দেয়া হয় এ প্রোগ্রামে।   

জিপি এক্সেলারেটর প্রোগ্রামের ভ্যালু বোঝাতে সিইও আদনান ইমতিয়াজ জানান, স্টার্টআপটি নিয়ে মার্কেটে পৌঁছাতে কি কি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে সেটা আগে থেকেই জিপি এক্সেলারেটর প্রোগ্রাম শিখিয়েছিল বলেই দু’বছর সময় বেঁচে গেছে।

এন্টারপ্রাইজদের জন্য প্রাইভেট সার্চ ইঞ্জিন ‘ক্র্যামস্টেক’র ফাউন্ডার মির সাকিব জানান, তরুণ উদ্যোক্তাদের এ প্রোগ্রাম শেখাবে কিভাবে একটি স্টার্টআপের কাজ চালাতে হয়।

উল্লেখ্য, চার মাসের এ এক্সেলারেটর প্রোগ্রামের সময় জিপি হাউজে স্টার্টআপগুলোর জন্য ফ্রি অফিস স্পেস ছাড়াও সিড ফান্ডিং হিসেবে প্রায় ১১ লাখ টাকা দেয়া হবে।

আরএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।