টুইটারে ভিডিও বিজ্ঞাপন


প্রকাশিত: ০২:০৯ পিএম, ১৪ আগস্ট ২০১৪

অনলাইন ভিডিও বিজ্ঞাপন সেবা চালু করল সামাজিক যোগাযোগ ও মাইক্রোব্লগিংয়ের সাইট টুইটার। টুইটারের পক্ষ থেকে এক বিবৃতিতে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়। খবর-চ্যানেল এশিয়া

এর আগে প্রতিষ্ঠানটির সাইটে কোনো ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করা হতো না। ধারণা করা হচ্ছে, ক্রমবর্ধমান অনলাইন বিজ্ঞাপন খাতে আধিপত্য বিস্তারের জন্য নতুন এ সেবা চালু করা হয়েছে টুইটারের সাইটে।

সংবাদ মাধ্যম চ্যানেল এশিয়ার প্রতিবেদন অনুযায়ী, সাম্প্রতিক সময়ে অনলাইন বিজ্ঞাপনের খাত ব্যাপকভাবে প্রসারিত হয়েছে। অনলাইনে নানামুখী সেবাদানকারী অসংখ্য কোম্পানি এ খাত থেকে প্রতি বছর বিপুল পরিমাণ মুনাফা অর্জন করছে। আর এ ধারাবাহিকতায় শীর্ষস্থানে রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রতিষ্ঠানটির মুনাফার অধিকাংশই আসে অনলাইন বিজ্ঞাপন খাত থেকে। এছাড়া সংশ্লিষ্ট সেবা প্রদানের কারণে প্রতিষ্ঠানটির সাইটটিকে ঘিরে বিভিন্ন ধরনের অনলাইন ব্যবসাও পরিচালিত হচ্ছে সাম্প্রতিক সময়ে, যা ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে।

অনলাইন ভিডিও বিজ্ঞাপন চালুর বিষয়ে টুইটারের পণ্য ব্যবস্থাপক ডেভিড রিগান জানান, দীর্ঘদিন পর হলেও নতুন এ সেবার আওতায় টুইটার ব্যবহারকারীদের পাশাপাশি ব্যবসায়ীরা এখন তাদের পণ্যের প্রচার-প্রচারণার কাজ চালাতে পারবেন টুইটারের সাইট ব্যবহার করে।

তিনি আরও জানিয়েছেন, এক মাস আগেই এ সেবার পরীক্ষামূলক ব্যবহার শুরু করা হয়েছিল। এবার আনুষ্ঠানিকভাবে চালু করা হলো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।