পিন্টারেস্টে চালু হচ্ছে প্রাইভেট মেসেজিং

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ এএম, ১০ আগস্ট ২০১৪

প্রাইভেট মেসেজিং সেবা ‘কনভারসেশন’ চালু করেছে সোস্যাল বুকমার্কিংয়ের সাইট পিন্টারেস্ট। ধারণা করা হচ্ছে, সাইটটির ব্যবহারকারীদের আরও অধিক সুবিধাযুক্ত ও নিরাপদ মেসেজিং সেবাদানের জন্যই নতুন ফিচার চালু করেছে। সম্প্রতি পিন্টারেস্টের পক্ষ থেকে এক বিবৃতিতে নতুন মেসেজিং ফিচার চালুর বিষয়ে নিশ্চিত করা হয়। খবর-এএফপি

এএফপির বিবৃতি অনুযায়ী, বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটির সেবা ব্যবহারকারীদের নিরাপদ ও অত্যাধুনিক মেসেজিং সেবাদানের জন্য প্রাইভেট মেসেজিং ফিচার চালু করেছে পিন্টারেস্ট। আর প্রতিষ্ঠানটির এ ফিচার শীর্ষ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ হোয়াটসঅ্যাপ লাইন মেসেঞ্জার এবং গুগল হ্যাংআউট থেকে সম্পূর্ণ আলাদা হবে বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।

এদিকে সম্প্রতি স্প্যানিশ ক্লাউড সেবাদাতা স্টার্টআপ কোম্পানি আইসবার্গকে অধিগ্রহণ করেছে পিন্টারেস্ট। জানা যায়, ক্লাউড ব্যবসায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটিকে অধিগ্রহণ করছে। এছাড়া ইন্টারনেট সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের সেবার প্রসারেও গুরুত্বপূর্ণ অবদান রাখবে আইসবার্গ।

বিশ্লেষকদের মতে, শিগগিরই পিন্টারেস্টের সেবাদানে এক বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে। মূলত এ কারণেই নতুন নতুন ফিচারের পাশাপাশি প্রতিষ্ঠানটির সঙ্গে সংশ্লিষ্ট ছোট কোম্পানিগুলোকে অধিগ্রহণ করছে পিন্টারেস্ট।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।