অ্যাসোসিও আইসিটি সামিটে যোগ দিচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ১০:১৬ এএম, ১৩ নভেম্বর ২০১৬

এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির শীর্ষ সম্মেলন ‘অ্যাসোসিও আইসিটি সামিট-২০১৬’তে যোগ দিতে মিয়ানমার যাবে বাংলাদেশ। তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি দল এতে অংশ নেবে।

রোববার দুপুরে বাংলাদেশ কম্পিউটার সমিতি ইনোভেশন সেন্টারে আয়োজিত সংবাদ  সম্মেলনে বিষয়টি জানানো হয়। এবারের সম্মেলনের আয়োজন করেছে মিয়ানমার। ১৪ থেকে ১৬ নভেম্বর মিয়ানমারের রাজধানী ইংয়াগুনের নভোটেল ইয়াংগুন ম্যাক্স হোটেলে  ‘২০১৬ অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান এবং অ্যাসোসিও’র সাধারণ সভা অনুষ্ঠিত হবে।  

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) সভাপতি আলী আশফাক বলেন, মিয়ানমারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘Accelerate Digital Transformation through Leveraging ASEAN Economic Community (AEC) Opportunities’ প্রতিপাদ্যে এবারের সম্মেলনের দায়িত্ব পালন করছে মিয়ানমার কম্পিউটার ফেডারেশন (এমসিএফ)।  
এতে গুরুত্বপূর্ণ উদীয়মান প্রযুক্তিবিদ এবং আইসিটি নীতি নির্ধারণী ব্যক্তিবর্গ যুগের লাগসই একাধিক বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন এবং প্যানেল আলোচনায় অংশগ্রহণ করবেন।

আরএম/এএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।