গ্যালাক্সি নোট-৭ উৎপাদন বন্ধ করে দিয়েছে স্যামসাং


প্রকাশিত: ০৭:৩১ এএম, ১০ অক্টোবর ২০১৬

আগুন লেগে বিস্ফোরিত হওয়ার আশঙ্কায় গ্যালাক্সি নোট-৭য়ের উৎপাদন বন্ধ করে দিয়েছে স্যামসাং। এই ফোনের পরবর্তী সংস্করণেও একই সমস্যা থাকতে পারে বলে আপাতত এর উৎপাদন বন্ধ করে দেয়া হয়েছে। খবর সিএনএন।

স্যামসাং গ্যালাক্সি ব্যবহারকারী এক ব্যক্তি তার ব্যবহৃত ফোনের বিষয়ে প্রথম অভিযোগ তোলার পর আরো বেশ কয়েকটি অভিযোগ আসে। এরপরই সাউথ কোরিয়ান বহুজাতিক কোম্পানি গ্যালাক্সি নোট-৭য়ের উৎপাদন বন্ধ করে দেয়ার সিদ্ধান্তের খবরটি প্রথম প্রকাশ করে সে দেশের নিউজ এজেন্সি ইয়োনহাপ। পরে মার্কিন গণমাধ্যম সিএনএনও তা নিশ্চিত করেছে।

গ্যালাক্সি নোট-৭ বাজারে আসার পরপরই কয়েকজন ব্যবহারকারি ফোনে হঠাৎ করে আগুন ধরে যাওয়ার অভিযোগ করেন। এছাড়া বেশ কয়েকটি এয়ার লাইন্স কোম্পানি নোট-৭ বহনে নিষেধাজ্ঞাও দিয়েছে। এরপর গত মাসে স্যামসাং ত্রুটিপূর্ণ ব্যাটারির কথা বলে নোট-৭ প্রত্যাহার করে নেয়।

পরে নতুন সংস্করণও নিরাপদ না হওয়ায় ওই ফোন নিয়েও অভিযোগ ওঠেছে। যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়া নতুন সংস্করণেও একই সমস্যার অভিযোগ উঠায় যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়া তাদের দেশে এই ফোন আনা নেয়া বন্ধ করে দেয়।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।