গুগল প্লাসে পরিবর্তন আনার পরিকল্পনা


প্রকাশিত: ০৩:২৮ এএম, ০৫ আগস্ট ২০১৪

মার্কিন সার্চ ইঞ্জিন গুগল তাদের সামাজিক যোগাযোগ সাইট গুগল প্লাসে পরিবর্তন আনার পরিকল্পনা করছে। সামাজিক যোগাযোগ সাইটটিতে থাকা ছবিগুলোকে আলাদা করে রাখা হতে পারে বলে প্রতিষ্ঠানটির একাধিক সূত্র থেকে জানা যায়। খবর-বিজনেস ইনসাইডার

গুগল তাদের সামাজিক যোগাযোগ সাইট গুগল প্লাসে এরই মধ্যে গুগল প্লাস ফটো নামের একটি সেবা চালু করেছে। এ সেবায় গুগল প্লাসের সব ছবি থাকে। কিন্তু গুগল প্লাস থেকে এখন প্রতিষ্ঠানটি গুগল প্লাস ফটোকে আলাদা করার পরিকল্পনা করছে।

সংশ্লিষ্টদের মতে, মূলত ফটো শেয়ারিং সাইট হিসেবে গুগল প্লাস ফটোকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যেই প্রতিষ্ঠানটি এ পরিকল্পনা করছে। এছাড়া ফটো শেয়ারিং সাইটগুলোর জনপ্রিয়তা বাড়ার কারণেই গুগল সামাজিক যোগাযোগ থেকে ফটো সেবাকে পৃথক করছে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সংবাদ মাধ্যম টেকক্রাঞ্চ এক প্রতিবেদনে জানায়, গুগল প্লাস এখন থেকে সামাজিক যোগাযোগ সাইট হিসেবে আর ব্যবহার নাও হতে পারে। কারণ তিন বছর আগে চালুর পর থেকে এ পর্যন্ত সাইটটি খুব বেশি জনপ্রিয়তা অর্জন করতে পারেনি। যেখানে ফেসবুক ও টুইটারের মতো সাইটগুলো অনেকটাই এগিয়ে গেছে।

ধারণা করা হচ্ছে, গুগল এখন সামাজিক যোগাযোগের চেয়ে ফটো শেয়ারিংয়ে অধিক মনোনিবেশ করবে। উল্লেখ্য, গুগলের দাবি অনুযায়ী গুগল প্লাসের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ৫৪ কোটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।