নতুন বছরে অ্যাপলের নতুন সেবা


প্রকাশিত: ০৩:৫২ এএম, ০৪ জানুয়ারি ২০১৫

প্রযুক্তির বেশকিছু খাতে এগিয়ে থাকতে নতুন অনেক সেবা আনবে মার্কিন শীর্ষ প্রযুক্তি কোম্পানিটি। পরিধেয় প্রযুক্তিপণ্য, আইপ্যাডের নতুন সংস্করণ, নতুন অপারেটিং সিস্টেম, নতুন আইফোনসহ বেশকিছু সেবা আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

চলতি বছরের শুরুতেই বাজারে আসতে যাচ্ছে অ্যাপলের প্রথম পরিধেয় প্রযুক্তিপণ্য অ্যাপল ওয়াচ। ডিভাইসটি নিয়ে আগ্রহভরে অপেক্ষা করছেন গ্রাহক। ধারণা করা হচ্ছে অ্যাপল ওয়াচ পরিধেয়পণ্যের বাজারে নতুনত্ব আনতে যাচ্ছে। অ্যাপল ওয়াচ ছাড়া প্রতিষ্ঠানটি নিজেদের আইপ্যাড সিরিজের ট্যাবলেটও বাজারে আনতে যাচ্ছে। আইপ্যাড এয়ারথ্রি, আইপ্যাড মিনিফোর ও আইপ্যাড প্রো/প্লাস চলতি বছরই বাজারে আনবে অ্যাপল।

চলতি বছর কম্পিউটার খাতেও পিছিয়ে থাকছে না মার্কিন প্রতিষ্ঠানটি। চলতি বছরের শেষ নাগাদ প্রতিষ্ঠানটি তাদের ম্যাক প্রো ২.০ বাজারে আনতে যাচ্ছে। সংশ্লিষ্ট এক সূত্রে এ তথ্যই জানা যায়।

ওএস এক্স ১০.১১ নিয়ে কাজ করছে অ্যাপল। এর আগে প্রতিষ্ঠানটি ইয়োসোমেতে নামে নিজেদের আরেকটির অপারেটিং সিস্টেম গত বছর উদ্বোধন করে। ধারণা করা হচ্ছে, এ বছরই বাজারে আসবে আইওএস নাইন। অ্যাপলের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণটি চলতি বছরের কবে নাগাদ বাজারে আসবে, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি।

গত বছরই দুটি আইফোন বাজারে আনে অ্যাপল। সে সময় অনেকেই মনে করেছিলেন অনেক দিন অ্যাপলের নতুন কোনো আইফোন দেখছেন না গ্রাহক। সম্ভবত এ ধারণা ভুল প্রমাণ করতে যাচ্ছে মার্কিন প্রতিষ্ঠানটি। সিক্সএস ও সিক্সসি নামের নতুন আইফোন আনতে কাজ করছে অ্যাপল।

এছাড়া মার্কিন প্রতিষ্ঠানটি তাদের সেবায় বেশকিছু পরিবর্তন আনতে যাচ্ছে। বিশেষ করে অ্যাপল চলতি বছর যে ডিভাইসগুলো বাজারে আনতে যাচ্ছে, তার প্রতিটির ক্ষেত্রে উন্নত পিক্সেলের ধারণা কার্যকর করা হতে পারে। অর্থাৎ নতুন বছরে অ্যাপলের নতুন ডিভাইসে উন্নত সেবাই পেতে যাচ্ছেন অ্যাপলপ্রেমীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।