অ্যানিমেশন শর্টফিল্ম প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ


প্রকাশিত: ০৭:২১ এএম, ০৫ জুন ২০১৬

প্রথমবারের মত বিদেশের মাটিতে অ্যানিমেশন শর্টফিল্ম চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ‘We Art Water Film Festival 2015-16’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় ফিল্ম ইন্ড্রাস্ট্রিতে চলছে আনন্দের বন্যা। গতকাল (শনিবার) রোকা গ্যালারিতে চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়। বিশ্বের সেরা ৩০টি অ্যানিমেশন শর্টফিল্মের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের অ্যানিমেশন Happy World।

চ্যাম্পিয়ন দলের টিম লিডার ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়ার ও ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের শিক্ষার্থী হাসান যোবায়ের। এছাড়া দলের অন্য সদস্যরা হলেন- একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বাপ্পী রহমান, হায়াত মাহমুদ রাহাত ও হোসেন তারেক।

এ ব্যাপারে দলপতি হাসান যোবায়ের বলেন, বাংলাদেশ থেকে অ্যানিমেশন নিয়ে কেউ বিজয়ী হবে এটা এই ফেস্টিভালের কমিটিও চিন্তা করেনি। আমার সঙ্গে যখন যোগাযোগ করা হয় তখন তাদের কথাতেই সেটা স্পষ্টভাবে ফুটে উঠে। যদিও এখনো অনেক দূর যেতে হবে। তবে সবার সহোযোগিতা পেলে ইনশা আল্লাহ বাংলাদেশে কম্পিউটার অ্যানিমেশন হতে পারে অন্যতম প্রধান ফিল্ম ইন্ডাস্ট্রি।

তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারসহ সবার দৃষ্টি আকর্ষণ করছি, যেন আমাদের দেশে এই অপার সম্ভাবনাময় ইন্ডাস্ট্রিটি গড়ে উঠে এবং বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল হয়ে উঠে।

যোবায়ের বলেন, বাংলাদেশ সব কিছুই করতে পারে শুধু সুযোগের অপেক্ষায়। বাংলাদেশেও কম্পিউটার অ্যানিমেশন নিয়ে শর্টফিল্ম করা সম্ভব সেটা আমরা করে দেখিয়েছি।

আরএম/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।