ফেসবুকের দুঃখ প্রকাশ


প্রকাশিত: ০৮:২০ এএম, ৩০ ডিসেম্বর ২০১৪

ইয়ার ইন রিভিউ নামের নতুন একটি সেবা প্রকাশ করেছে ফেসবুক। ছবির মাধ্যমে পুরো বছরকে চোখের সামনে নিয়ে আসতে সেবা চালু করেছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। সেবাটির মাধ্যমে ২০১৪ সালে গ্রাহক কি কি কাজ করেছেন, পুরো বছরের মজার সব ঘটনা, গুরুত্বপূর্ণ দিনগুলোর স্মৃতি একত্র করা যাচ্ছে।

এখন পর্যন্ত বিপুল সংখ্যক ফেসবুকার সেবাটি ব্যবহার করে নিজস্ব ইয়ার ইন রিভিউ তৈরি করেছেন। কিন্তু এর মধ্যে এমন অনেকেই রয়েছেন, যারা এই এক বছরে বেশকিছু খারাপ বা কষ্টের অভিজ্ঞতা অর্জন করেছেন। সেবাটির মাধ্যমে তাদের কষ্টের ঘটনা মনে করিয়ে দেয়ার কারণে সম্প্রতি দুঃখ প্রকাশ করেছে সাইটটি।

এরিক মেয়ার নামের একজন ফেসবুকারের মেয়ে এ বছর ব্রেইন ক্যান্সারে মারা যায়। তিনি তার ইয়ার ইন রিভিউতে কষ্টের কথাই তুলে ধরেছেন। এরই পরিপ্রেক্ষিতে নতুন অ্যাপটির প্রডাক্ট ম্যানেজার জোনাথন ঘেলার দুঃখের কথা মনে করিয়ে দেয়ার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি আরো বলেন, ‘আমরা আমাদের নতুন অ্যাপটির মাধ্যমে অনেককে আনন্দ দিতে সক্ষম হয়েছি ঠিকই, কিন্তু এতে করে অনেককে তার কষ্টের কথাও মনে করিয়ে দেয়া হয়েছে। আমরা এজন্য দুঃখিত।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।