দুই সপ্তাহ চার্জ থাকবে এই স্মার্টওয়াচে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২০ অক্টোবর ২০২৪

জনপ্রিয় স্মার্ট গ্যাজেট ব্র্যান্ড হচ্ছে হুয়াওয়ে। এবার নতুন একটি স্মার্টওয়াচ এনেছে সংস্থা। হুয়াওয়ে ওয়াচ জিটি ৫। ঘড়িটিতে বেশ কয়েকটি সেন্সর দেওয়া হয়েছে। আপনার ঘুমের পরিমাপ, হার্ট রেট সব কিছুই জানাবে স্মার্ট ওয়াচটি।

হুয়াওয়ে ওয়াচ জিটি ৫ এর ৪৬এমএম ভেরিয়েন্টে ১.৪৩-ইঞ্চি (৪৬৬x৪৬৬ পিক্সেল) অ্যামোলেড স্ক্রিন রয়েছে যার পিক্সেল ঘনত্ব ৩২৬পিপিআই, যেখানে ৪১এমএম মডেলে একই রেজোলিউশনের সঙ্গে একটি ১.৩২-ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন এবং ৫২পিআই পিক্সেল ঘনত্বের একটি পিক্সেল স্ক্রিন রয়েছে। স্মার্টওয়াচটিতে একটি ঘূর্ণায়মান মুকুট রয়েছে যা একটি সাইড বোতাম সহ ডিভাইসটিকে নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা যেতে পারে।

হুয়াওয়ের মতে, ওয়াচ জিটি ৫ ঘুমের বিশ্লেষণ, পালস ওয়েভ অ্যারিথমিয়া বিশ্লেষণ এবং মাসিক চক্র ট্র্যাকিং সহ ১০০টিরও বেশি স্পোর্টস মোডের জন্য সমর্থন অফার করে। কোম্পানির মতে, হুয়াওয়ে ট্রুসেনসে বৈশিষ্ট্যটি ৬০টি স্বাস্থ্য এবং ফিটনেস মেট্রিক্স ব্যবহার করতে পারে।

এই বৈশিষ্ট্যগুলো একটি অ্যাক্সিলোমিটার, ব্যারোমিটার, অপটিক্যাল হার্ট রেট সেন্সর, একটি ম্যাগনেটোমিটার, পরিবেষ্টিত আলো সেন্সর এবং একটি তাপমাত্রা সেন্সর সহ বেশ কয়েকটি সেন্সর দ্বারা সক্ষম করা হয়েছে।

হুয়াওয়ের দাবি যে বড় ৪৬ মিমি হুয়াওয়ে ওয়াচ জিটি ৫ দুই সপ্তাহের ব্যাটারি লাইফ অফার করে, যেখানে ছোট মডেলটি সাত দিন পর্যন্ত ব্যবহার করতে পারে। এটি ওয়্যারলেস চার্জিংয়ের জন্য সমর্থন দেয় এবং ধুলা ও পানি প্রতিরোধের জন্য একটি IP69 রেটিং রয়েছে, সেইসাথে একটি 5ATM (50m) পানি প্রতিরোধের রেটিং রয়েছে।

ভারতে হুয়াওয়ে ওয়াচ জিটি ৫ এর ৪৬এমএম মডেল কালো, নীল, ব্রাউন স্ট্র্যাপ ভেরিয়েন্টে কেনা যাবে। দাম ১৬ হাজার ৯৯৯ রুপি। হুয়াওয়ে ওয়াচ জিটি ৫ এর ৪১এমএম কালো, নীল, ব্রাউন, সাদা স্ট্র্যাপের বিকপ্লে পাওয়া যাবে। দাম ১৫ হাজার ৯৯৯ রুপি। ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে স্মার্টওয়াচটি।

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।