হিরোর ই-স্কুটারে ব্যাটারি খুলে চার্জ করতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২০ অক্টোবর ২০২৪
ছবি: সংগৃহীত

টু হুইলার সংস্থাগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় হচ্ছে হিরো। অসংখ্য বাইক এনেছে বাজারে। এবার বৈদ্যুতিক স্কুটারের নতুন সংস্করণ আনলো বাজারে। বৈদ্যুতিক গাড়ি এখন সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। সব সংস্থা তাদের বৈদ্যুতিক গাড়ি আনছে বাজারে। হিরো এরই মধ্যে বৈদ্যুতিক বাইক, স্কুটার এনেছে বাজারে।

হিরো এবার পুরোনো মডেলের এক স্কুটারের বৈদ্যুতিক ভার্সন আনছে। হিরোর ভিডা ব্র্যান্ডের বৈদ্যুতিক স্কুটারের চাহিদা এখন অনেক বেশি। হিরোর বৈদ্যুতিক স্কুটার ভিডায় দারুণ এক ফিচার্স পাওয়া যাবে। এই স্কুটারের সবচেয়ে বড় বিষয় হচ্ছে এর ব্যাটারি রিমুভ্যাবল।

এখন আর রাস্তায় চার্জিংয়ের সমস্যা থাকবে না। এই ব্যাটারি সম্পূর্ণ রিমুভেবল। অর্থাৎ যখন খুশি ব্যাটারি খুলে নতুন ফুল চার্জ করা একটি ব্যাটারি লাগিয়ে নিতে পারবেন। চার্জিং স্টেশনে চার্জ দেওয়া বা বাড়িতে ফিরে অনেকেই স্কুটার চার্জ করতে ভুলে যান। সকালে স্কুটারে চার্জ দেওয়ারও সময় থাকে না। পড়তে হয় বড় ঝামেলায়।

হিরোর নতুন মডেলের ভিডার দুটি স্কুটারেই রয়েছে রিমুভেবল ব্যাটারি। ফলে যে কোনো সময় যে কোনো জায়গায় চার্জ দেওয়া যাবে এই স্কুটারে।

ভিডা ভি ওয়ান প্রো এবং ভিডা ভি ওয়ান প্লাস দুটি ব্যাটারি দিয়েই সজ্জিত। একটির বদলে দুটি ব্যাটারি দিচ্ছে এই স্কুটারে। এর একটি ব্যাটারির ওজন ১১ কেজি। এর একটি ব্যাটারি প্যাক ১.৯২ কিলোওয়াট শক্তি প্রদান করে। দুটি ব্যাটারি প্যাক একসঙ্গে এই ইভিতে আরও ভালো রেঞ্জ দেয়।

ভিডা ভি ওয়ান প্লাসের ব্যাটারি ক্ষমতা রয়েছে ৩.৪৪ কিলোওয়াট আওয়ারের, এর কারণে স্কুটারটি একবার চার্জ দিলে ১৪৩ কিলোমিটার রেঞ্জ দেয়। ভিডার ভি ওয়ান প্রো স্কুটারে ৩.৯৪ কিলোওয়াট ব্যাটারি প্যাক সহ আসে বাজারে। এই বৈদ্যুতিক স্কুটারের সার্টিফায়েড রেঞ্জ হলো ১৬৫ কিলোমিটার। একবার চার্জ দিলে এই স্কুটারে ১৬৫ কিলোমিটার মাইলেজ দেবে।

সূত্র: লাইফমিন্ট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।