এই স্মার্টফোনের পেছনেও আছে ডিসপ্লে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১১ অক্টোবর ২০২৪

স্মার্টফোনে শুধু অডিও-ভিডিও কথা বলা কিংবা চ্যাট করা নয়। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারের সুবিধাসহ ব্যাংকের কাজ, সব ফিচারই যুক্ত হয়েছে স্মার্টফোনে। এছাড়া এখন আরও অনেক সুবিধা যুক্ত করছে স্মার্টফোন নির্মাতারা। সবচেয়ে বড় চমক হচ্ছে এআই সুবিধা।

তবে স্মার্টফোনকে আকর্ষণীয় করতে আরও নানান ধরনের সুবিধা যোগ করছে। ডিজাইনেও আনছে নানান পরিবর্তন। এবার ল্ভা নতুন একটি ফোন আনছে বাজারে। যেটির পেছনেও আছে ছোট্ট একটি ডিসপ্লে।

লাভা অগ্নি ৩ ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনের ব্যাক প্যানেলেও রয়েছে ১.৭৪ ইঞ্চির ডিসপ্লে। এটি একটি টাচস্ক্রিন অ্যামোলেড ডিসপ্লে যেখানে স্মার্টফোনের কিছু ফিচার অ্যাকসেস করা যাবে।

এই ফোনের পিছনে যে স্ক্রিন রয়েছে তার সাহায্যে ইউজাররা ফোনকলা ধরা, মেসেজের দ্রুত রিপ্লাই দেওয়া, সেলফি নেওয়া, গান চালানো, অ্যালার্ম কিংবা টাইমার সেট করার সুযোগ পাবেন। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও ফোনের মূল ডিসপ্লের উপর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

লাভা অগ্নি ৩ ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৭৩০০ এক্স চিপসেট রয়েছে। এর সঙ্গে ৮ জিবি র্যাম যুক্ত রয়েছে। অ্যান্ড্রয়েড ১৪- সাপোর্টে এই ফোন পরিচালিত হবে। লাভা অগ্নি ৩ ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৬ ওয়াটের চার্জার।

ডুয়াল সিমের (ন্যানো) সাপোর্ট রয়েছে এই ফোনে।লাভা অগ্নি ৩ ফোনে রয়েছে ‘অ্যাকশন’ বাটন। এর সাহায্যে ফোনের রিঙ্গার এবং সাইলেন্ট মোডে আপনি ফোনের মোড সুইচ করতে পারবেন। এছাড়াও ফ্ল্যাশলাইট ফিচার অন করা যাবে এই অ্যাকশন বাটনের সাহায্যে। এর পাশাপাশি ক্যামেরার শাটার বাটন হিসেবেও এই বাটন কাজ করবে।

এই ফোনে ভার্চুয়াল র্যামের সাপোর্ট রয়েছে। এর সাহায্যে ফোনের ইনবিল্ট র্যামের পরিমাণ বাড়ানো সম্ভব। ৮ জিবি র্যাম ইনবিল্ট রয়েছে। আরও ৮ জিবি র্যাম বাড়ানো যাবে ফোনের ব্যবহার না হওয়া স্টোরেজের সাহায্যে। এই ৫জি ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা রয়েছে।

লাভা অগ্নি ৩ ৫জি ফোনে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ১৯ মিনিট। ফোনের ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ভারতে দাম শুরু হচ্ছে ২০ হাজার ৯৯৯ রুপি থেকে। ফোনটি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট কিংবা ই-কমার্স সংস্থা অ্যামাজন থেকে কিনতে পারবেন।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।